বোয়ালমারীতে ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মোঃ ইলিয়াস মোল্যা, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

বুধবার (০৯ ডিসেম্বর) সকাল ১১টায় বোয়ালমারী পৌর শহরের চৌরাস্তায় মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে পৌর বাজারে এক বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রায় ৮ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

মানবন্ধনে ফরিদপুর জেলা ছাত্রলীগের সদস্য সোহরাব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উত্তর ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি পারভেজ আছাদ, সহ-সভাপতি রাতুল খান, বোয়ালমারী পৌর ছাত্রলীগ নেতা সৈয়দ মর্তুজা তমাল,

উপজেলা ছাত্রলীগ নেতা মাহাদি রাজিব, উপজেলা যুবলীগ নেতা মো. রুবেল শিকদার, রইচ উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা এরফান মুকুল, রায়হান, ওলিয়ার রহমান, রায়হান আজিজ ওমান, সোহান, সাফাত ইসলাম বাপ্পী, নয়ন, আশরাফুল, তুহিন, সুদেব, পৌর ছাত্রলীগের মোরছালিন, হাচিব, মৃদুল, আমিনুল, ফাহিম, হৃদয়, প্রিন্স, ইউনিয়ন ছাত্রলীগ নেতা আলামিন অন্তর,

রুমান, ইউসুফ প্রমুখ। মানববন্ধনে নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, ছাত্রলীগ নেতা প্রান্ত সিদ্দিককে হয়রানিমূলক ও মিথ্যা মামলা থেকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং তার নামে যে মামলা হয়েছে তা প্রত্যাহার করতে হবে, তা না হলে সামনে বড় ধরনের কর্মসূচি করা হবে।

উল্লেখ্য গত শনিবার ও রবিবার (৬ ডিসেম্বর) উপজেলার শেখর ইউনিয়নের দুর্গাপুর ও শেখর গ্রামে সাবেক দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংর্ঘষ হয়। ওই সংঘর্ষের ঘটনায় বোয়ালমারী থানায় পুলিশ বাদি হয়ে আইনে বাধা দেওয়া ও পুলিশের ওপর আক্রমনের ঘটনায় মামলা করে।ওই মামলায় প্রান্ত সিদ্দিককে ৪ নং আসামি করা হয়।

সংঘর্ষের ঘটনায় অপর আরেকটি মামলায় তাকে আসামি করা হয়। পরে সোমবার (৭ ডিসেম্বর) রাত ৮ টার দিকে প্রান্ত সিদ্দিককে থানা পুলিশ পৌর বাজারের ডাকবাংলো মোড় থেকে গ্রেফতার করে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) তাকে ফরিদপুর জেলা হাজতে প্রেরণ করেন।