বোলিং কোচ ল্যাঙ্গেভেল্টকে অব্যাহতি দিয়েছে বিসিবি

চার্ল ল্যাঙ্গেভেল্টকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলিং কোচের পদ থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাকে ছেড়ে দেওয়ার ব্যাপারটি এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

সম্প্রতি ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ভরাডুবির পর দেশটিতে চলছে ব্যাপক রদবদল। বোর্ড পরিচালকের দায়িত্ব পাওয়া এক সময়ের সফল অধিনায়ক গ্রায়েম স্মিথ নতুন হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন তারই সাবেক সতীর্থ মার্ক বাউচারকে। এবার ফাস্ট বোলিং কোচ হিসেবেও তিনি চাইলেন আরেক সাবেক সতীর্থ চার্ল ল্যাঙ্গেভেল্টকে।

চলতি বছরের জুলাইয়ের শেষ দিকে বাংলাদেশ দলের সঙ্গে চুক্তিবদ্ধ হন দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের বোলিং কোচ হিসেবে নিয়োগ পান ল্যাঙ্গেভেল্ট। ৪৫ বছর বয়সী এই কোচ আগস্টের ২০ তারিখ জাতীয় দলের সঙ্গে যোগ দেন। ঘরের মাঠে আফগানিস্তান, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। আফগানদের বিপক্ষে টেস্ট সিরিজ ও ভারত সফরে বাংলাদেশের পেস কোচ হিসেবে কাজ করেন।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ল্যাঙ্গেভেল্ট জানিয়েছেন, তিনি আর কাজ করতে আগ্রহী নন। বোর্ডের পরিচালক খালেদ মাহমুদ সুজন এই বিষয়ে বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন।