বোয়ালমারী পৌর নির্বাচনে নৌকার মাঝি হলেন জনতার প্রাথী সেলিম রেজা লিপন মিয়া

মোঃ ইলিয়াস মোল্যা, বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ মুহূর্তে ফরিদপুরের বোয়ালমারী পৌরসভায় নৌকার মাঝি হলেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা সেলিম রেজা লিপন মিয়া। তিনি বোয়ালমারীর গভর্নরখ্যাত মরহুম আব্দুল হামিদ বাবু মিয়ার বড় ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেনের চাচতো এবং বর্তমান মেয়র মোজাফফর হোসেনের চাচাতো ভাই।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে রাতে দলীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। উপজেলা ব্যাপি আলোচনা চলছিল কে হচ্ছেন নৌকার মাঝি। মেয়র পদে ৮ জন মনোনয়ন প্রত্যাশী থাকলেও বিভিন্ন প্রক্রিয়ায় উপজেলা থেকে তিনজনের নাম পাঠানো হয়েছিল কেন্দ্রে।

সেখানে ছিল না সেলিম রেজার নাম। বর্তমান প্রেক্ষাপটে জনপ্রিয় ও ক্লিন ইমেজের প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সুপারিশে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জমা হয় তিনিসহ আরো দুইজনের নাম। মোট ৫জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র কিনে জমা দেন কেন্দ্রে। শেষ পর্যন্ত তিনিই (সেলিম রেজা) পেয়ে যান দলীয় মনোনয়ন। ​অপরদিকে বিএনপি থেকে দলে টিকিট পেয়েছেন সাবেক দুইবারের মেয়র পৌর বিএনপির সদস্য আব্দুস শুকুর শেখ।

শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। অবশ্য বোয়ালমারী উপজেলা ও পৌর বিএনপি এককভাবে শুকুর মিয়ার নামই কেন্দ্রে পাঠিয়েছিল। আগামী ২০ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দানের শেষ দিন। এবার নবীন প্রবীনেরন লড়াই দেখার অপেক্ষায় বোয়ালমারীবাসি। আগামী ১৬ জানুয়ারি নির্ধারিত হবে নবীন প্রবীনের লড়াইয়ে কে হবেন মেয়র হিসেবে বিজয়ী।