বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনার

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, শাহরাস্তি-হাজীগঞ্জের গনমানুষের নেতা মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ২০১৮ সাল হতে দেশের প্রতিটি উপজেলা হতে গড়ে ১ হাজার জনকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

শুধুমাত্র প্রশিক্ষণবিহীন ও দালালের মাধ্যমে বিদেশ গমন করায় অনেকেই প্রবাসে ভোগান্তি পোহাতে হচ্ছে। বিদেশগামীদের জেনে বুঝে পর্যাপ্ত প্রশিক্ষণ নিয়ে যেতে হবে। কোন মধ্যসত্ত্বভোগী নয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় অনুমোদিত প্রতিষ্ঠানের মাধ্যমে পর্যাপ্ত প্রশিক্ষণ গ্রহণ করে আন্তর্জাতিক শ্রমবাজারে নিজেকে দক্ষ জনশক্তি হিসেবে তুলে ধরতে হবে।

শাহরাস্তি উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে বুধবার (১৯ আগষ্ট) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনারে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার ২০১৮ অনুযায়ী বর্তমান সরকারের উন্নয়ন রূপরেখা এবং এ উন্নয়ন রূপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে ব্যপক জনসচেতনতা সৃজন করার জন্য মাননীয় সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও গণমাধ্যমকর্মীদের নিয়ে এক প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তারের সভাপতিত্বে এতে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইনষ্টিটিউট অব মেরিন টেকনোলজি চাঁদপুরের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আকরাম আলী, বক্তব্য রাখেন, শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরী, চাঁদপুর জেলা কর্মসংস্থান অফিসের অতিরিক্ত পরিচালক মোঃ জসিম উদ্দিন, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ মোঃ শাহ্ আলম। সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ন কবীর, পল্লী বিদ্যুৎ শাহরাস্তি জোনাল অফিসের ডিজিএম মোবারক হোসেন সরকারসহ বিভিন্ন দফতর প্রধান, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।