বেলাবতে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির নমুনা পজেটিভ

আমজাদ হোসেন, নরসিংদী জেলা প্রতিনিধিঃ  নরসিংদীর বেলাবতে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পাঠানোর পর তা করোনা পজেটিভ বলে জানাযায়। ঐ ব্যক্তি উপজেলার পাহাড় উজিলাব গ্রামের মৃত জাহের আলীর ছেলে ফায়েজ উদ্দিন (৪৫) । সে গাজীপুর কোনা বাড়ী মাষ্টার বাড়ী এলাকায় রানী ফুড এন্ড ব্রেড কম্পানীতে কর্মরত ছিল।।জানাযায় সে ঈদের আগের দিন (২৩ মে) বাড়িতে আসলে তার শ্বাস কষ্ট ও পাতলা পায়খানা দেখা দেয় এবং ঈদের দিন তার মৃত্যু হয়।
এ ব্যাপারে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করলে তারা নমুনা সংগ্রহ করে এবং ২৯ মে শুক্রবার দিবাগত রাত ১১ টায় জানানো হয় ঔ ব্যক্তি করোনায় আক্রান্ত ছিল। তবে এলাকা বাসির অভিযোগ রিপোর্ট পজেটিভ আসা সত্যে ও তাদের সংস্পর্ষে আসা ব্যক্তিদের চলাচলের ব্যাপারে কোন প্রকার বিধি নিষেদ আরোপ করা হয়নি।
এ ব্যাপারে বেলাব উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোশারফ হোসেন নিলু বলেন তার পরিবারের লোকজন এবং যারা তার গোসল কার্য্য সম্পন্ন করেছে তারা প্রকাশ্যে বাজারে বন্দরে ঘুরে বেড়াচ্ছে এবং করোনা নিয়ে উপহাস করছেন, আর এতে সৃষ্টি হচ্ছে সাধারন মানুষের মধ্যে আতংক।
এ ব্যাপারে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা শরমীন জানান বিষয়টি জানার পর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছি যাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়। এ রিপোর্ট লিখার সময় উপজেলা কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বেলাল হোসেন তার সংগীয় ফোর্স নিয়ে উপস্থিত হয়ে মৃত ব্যক্তির সংস্পর্ষে আসা ব্যক্তিদের বাড়ি লকডাউন ঘোষনা করেছেন ।