বেলকুচি সরকারী হসপিটালে টাকার বিনিময়ে চিকিৎসা সেবা

পারভেজ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি সরকারী হসপিটালে টাকার বিনিময়ে চিকিৎসা সেবা প্রদান করছেন নাসিং সুপারভাইজার লাভলী ইয়াসমিন।তিনি দীর্ঘ দিন ধরে অফিস চলাকালীন সময়ে রোগীদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকার বিনিময়ে স্বাস্থ্য সেবা প্রদান করছেন বলে অভিযোগ তুলেছেন সেবা নিতে আসা রোগীরা।

সরজমিনে গিয়ে দেখা যায়, বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নব নির্মত ভবনের তিন তলায় নাসিং সুপারভাইজারের রুমে লাভলী ইয়াসমিন রোগীদের লাইন করে দাড় করিয়ে ভিজিটের মাধ্যমে রোগী দেখছেন। যা সরকারী স্বাস্থ্য বিভাগের নিয়ম বহিঃভূত।

গাছাবাড়ি গ্রাম থেকে সেবা নিতে আসা রোগী বুলবুলি খাতুন বলেন ১ শত টাকা ভিজিট দিয়ে লাভলী আপাকে দেখালাম, এর আগেও দেখেয়েছি ১ শত টাকা ভিজিট দিয়েছি। আমার মত আরও অনেকেই আসছে যারা এই আপাকে টাকা দিয়ে সেবা নিচ্ছে।

এ বিষয়ে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাসিং সুপারভাইজার লাভলী ইয়াসমিন টাকার বিনিময়ে রোগী দেখার কথা স্বীকার করে বলেন, রোগীরা আমাকে খুশি হয়ে কিছু টাকা দিয়ে থাকেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোফাখখারুল ইসলাম জানান, নাসিং সুপারভাইজার ভিজিট নিয়ে রোগী দেখেন এটাতার জানানেই। অনিয়ম থাকলে তাঁর বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দেন।