বেলকুচি পৌর নির্বাচনে ১ মেয়র সহ ৩ কমিশনার পদে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল

পারভেজ আলী,  বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আগামী ১৬ই জানুয়ারী ২য় ধাপে অনুষ্ঠিত হবে সিরাজগঞ্জের বেলকুচি পৌর নির্বাচন । এই নির্বাচনকে কেন্দ্র করে গত ২০ ডিসেম্বর (রবিবার) বিকাল ৫ টা পর্যন্ত বেলকুচি উপজেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ে ৩ জন মেয়র পদে পৌর ৯ টি ওয়ার্ডের ৪৩ জন সাধারণ কাউন্সিলর এবং ১৬ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

আজ ২২ডিসেম্বর (মঙ্গলবার) দিনব্যাপী সিরাজগঞ্জ জেলা নির্বাচন কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই হয়। সংবাদটি লেখা পর্যন্ত জেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, ১ জন বিএনপি সমর্থিত মেয়র সহ ৩ জন কাউন্সিল কাউন্সিলরের মনোনয়ন পত্রে উল্লেখিত তথ্যাদি ত্রুটি থাকায় তাদের মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে বাতিল ঘোষণা করা হয়েছে। এবিষয়ে বেলকুচি উপজেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আশরাফুল হক জানান, মেয়র পদে আলতাফ হোসেনকে ও কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডের আব্দুল আওয়াল, ৬ নং ওয়ার্ডের সোলেমান মল্লিক এবং ৭নং ওয়ার্ডের মোন্নাফ মোল্লার মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে বাতিল করা হয়েছে।

এদের মনোনয়ন পত্রে উল্লেখ্য বিষয়ের সাথে রিটার্নিং কর্মকর্তা কাছে যে সকল তথ্য রয়েছে তার মিল না থাকার কারণে মনোনয়ন যাচাই-বাছাই বাতিল করা হয়।