বেলকুচিতে বন্ধ হচ্ছে বস্ত্রবিতান সহ বিভিন্ন দোকানপাট

পারভেজ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:সিরাজগঞ্জের বেলকুচিতে আগামী ১৭ মে (রবিবার) থেকে বন্ধ হতে যাচ্ছে বস্ত্রবিতাণ সহ বিভিন্ন ধরনের দোকানপাট। সরকার কর্তৃক ঈদকে সামনে রেখে সিমিত আকারে বস্ত্রবিতাণ সহ বিভিন্ন ধরনের ব্যবসায় প্রতিষ্ঠান খোলার নির্দেশ প্রদান করা হয়েছিল । কিন্তু সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি ও সচেতনতার অভাব হওয়ার কারণে আবারও এসকল দোকানপাট ও শপিং মল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। জেলা ম্যাজিষ্ট্রেটের কার্যালয়ের এক গণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৭ই মে (রবিবার) থেকে সকল প্রকার বস্ত্রবিতাণ বন্ধ থাকবে।

তবে চিকিৎসা সংশ্লিষ্ট সেবা প্রতিষ্ঠান খোলা থাকবে। তার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার ও অন্যান্য সরকার ঘোষিত পরিসেবাসমূহ পূর্বের জারীকৃত নির্দেশনা অনুযায়ী বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। তাছাড়াও মটরসাইকে ভ্যান, রিক্সা সহ ইঞ্জিন চালিত যানবাহন ৪টার পরে চলাচলের উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। এ বিষয়ে বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রহমতুল্লাহ জানান,আপনারা ইতিমধ্যে অবহিত হয়েছেন আগামী ১৭ ই মে থেকে আবারও বিভিন্ন ধরনের দোকানপাট সহ শপিংমলগুলো বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারী হয়েছে। আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করবো।

ইতিমধ্যেই গণবিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে আর সর্বসাধারণকে এ বিষয়ে অবহিত করা হবে। এই নির্দেশনার বাহিরে কেউ গেলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তাই বেলকুচির সকলকে এসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিনা কারণে বাহিরে না এসে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে চলাচল করতে অনুরোধ করছি ।