বেলকুচিতে নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে গত মাসে ৩১টি বাল্য বিবাহ বন্ধ

পারভেজ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে গত মাসে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমানের হস্তক্ষেপে ৩১টি বাল্য বিবাহ বন্ধ হয়েছে। তিনি বেলকুচি উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন সময়ে অপ্রাপ্ত বয়সী ছেলে – মেয়েদের বিয়ের হাত থেকে রক্ষা করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব নেওয়ার পর প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ টি বাল্য বিবাহ বন্ধ করেছেন।

ইতিপূর্বে তিনি সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালনকালে ৩৪ টি এবং সিরাজগঞ্জ সদরে সহকারী কমিশনার (ভূমি) হিসাবে দায়িত্বে থাকাকালীন ২১৬ টি বাল্য বিবাহ বন্ধ করেছেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান প্রতিবেদকের কাছে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশ একটি উন্নতশীত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করা। আর আমি মনে করি একটি রাষ্ট্রের উন্নয়নের পিছনে নারীদের ভূমিকা অপরিসীম। তাই নারীরা যেন এই বাল্য বিয়ের কারণে পিছিয়ে না পরে সে লক্ষ্য নিয়ে আমি কাজ করছি। এটা শুধু আমার ভূমিকা নয়। স্থানীয়রা আমাকে বাল্য বিয়ে বন্ধের ব্যাপারে ব্যাপক সহযোগিতা করে আসছে। যার প্রেক্ষিতে সম্ভব হচ্ছে বলে আমি মনে করি। আগামী দিন গুলোতে এর দ্বারা অব্যাহত থাকবে।