সিরাজগঞ্জের বেলকুচিতে জেলার প্রথম করোনা রোগী সনাক্ত

পারভেজ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বেলকুচিতে জেলার প্রথম করোনা ভাইরাস (কেভিড -১৯) আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। জানা যায় আক্রান্ত রোগীর নাম রজব আলী (৬৫)।

তিনি নারায়নগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে এসেছিলেন। রোববার (১৯ এপ্রিল) রাতে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরীক্ষায় ফলাফল পজেটিভ এসেছে।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রহমতুল্লাহ জানান, প্রায় ১০ দিন আগে ওই বৃদ্ধ করোনার উপসর্গ নিয়ে নারায়নগঞ্জ থেকে নিজ বাড়ী শাহজাদপুর উপজেলার এনায়েতপুরে এসেছিলেন। করোনার লক্ষন থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ীর লোকজন তাকে তাড়িয়ে দেয়। পরে ওই বৃদ্ধ বেলকুচির গোপরেখী এলাকায় এক আত্মীয়ের বাড়ীতে আশ্রয় নেয়। অসুস্থ্য থাকায় প্রথমে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।

পরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গোপরেখীর ওই বাড়ীতে তাকে কোয়ারেন্টিনে রাখে এবং নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। আজ রাজশাহী মেডিকেলের পাঠানো প্রতিবেদনে ওই বৃদ্ধের শরীরে করোনা পজিটিভি এসেছে। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে ওই বাড়ীসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেয়া হবে।