বেলকুচিতে আশরাফ ইউভিং ফ্যাক্টরীতে অগ্নিকাণ্ডে ৩০ লক্ষ টাকার ক্ষতি

পারভেজ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচিতে আশরাফ ইউভিং ফ্যাক্টরীতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ঐ ইউভিং ফ্যাক্টরী স্বাতাধিকারী আশরাফ আলী।

গতকাল রাতে ঘটনার বিবরনে সময় ক্ষতিগ্রস্ত ফ্যাক্টরীর মালিক আশরাফ আলী জানান, বিকাল সাড়ে চারটার দিকে আমার উইভিং ফ্যাক্টরীতে গিয়ে হঠাৎ দেখতে পাই বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ফ্যাক্টরীতে আগুন লেগে গেছে। আমি আগুন আগুন বলে চিৎকার করতে থাকি তখন স্থানীয়রা ও আমার ফ্যাক্টরীর শ্রমিকেরা এসে আগুন নেভাতে চেষ্টা করে।

পরে আমার পরিবারের একজন সদস্য ৯৯৯ কল করলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততোক্ষণে ফ্যাক্টরীর ২০ টি তাঁত মেশিনের আসবাবপত্র সহ তেনা পুড়ে ভস্মিভূত হয়ে যায়। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়রী করেছি। ঘটনার প্রত্যক্ষদর্শী ফাহিম শাহারিয়া জানান,

আগুন লাগার সাথে সাথে আমি ৯৯৯ নাম্বরে ফোন দেই। তখন তারা বেলকুচি ফায়ার সার্ভিসে কল স্থানান্তরিত করে দেয়। পরে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। এ বিষয়ে বেলকুচি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার হাবিবুর রহমান জানান, ৯৯৯ নাম্বার থেকে ফোনে পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।