বেবী ট্যাক্সি, টেম্পু, অটো রিক্সা ও সিএনজি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

আবদুর রশীদ তারেক, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মোটর বাস শ্রমিক সমিতি কর্তৃক অবৈধ লাঠিয়াল বাহিনী দ্বারা যাত্রী, সিএনজি মালিক ও শ্রমিকদের হয়রানী, নিযার্তন এবং অবৈধ চেক পোষ্টের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় শহরের. বালুডাঙা বাসস্ট্যান্ড সংলগ্ন আদালতের পাশের রাস্তায় জেলা বেবী ট্যাক্সি, টেম্পু, অটো রিক্সা ও সিএনজি মালিক-শ্রমিক যৌথ পরিষদের আয়োজনে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়। জেলা বেবী ট্যাক্সি, টেম্পু, অটো রিক্সা ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম শেখ এর সভাপতিত্বে সাধারন সম্পাদক আশিক উজ্জামান আশিক,

মালিক সমিতির সভাপতি সভাপতি বাচ্চু সরদার, সাধারন সম্পাদক ফারুক হোসেন, শহীদুল ইসলাম, সীমান্ত রায় ও বদলগাছী মালিক সমিতির সভাপতি বেলাল হোসেন সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, তারা বৈধ টাকা সিএনজি কিনে রাস্তায় নেমেছেন। অথচ মোটর বাস শ্রমিক সমিতি কর্তৃক অবৈধ চেক পোষ্টের নামে প্রতিনিয়ত লাঠিয়াল বাহিনী দ্বারা যাত্রী, সিএনজি মালিক-শ্রমিকদের হয়রানী ও নিযার্তন করছে।

জেলার বিভিন্ন পয়েন্টে যাত্রীবাহি সিএনজি ঘন্টার পর ঘন্টা আটকিয়ে রেখে হয়রানী করা হয়। বিষয়টি একাধিকবার প্রশাসনকে অবগত করা হলেও কোন পদক্ষেপ গ্রহন করছেন না। আগামী ২৪ ঘন্টার মধ্যে দুই পক্ষকে ডেকে সমঝোতা না করলে কঠোর হুশিয়ারী করেন শ্রমিক ও মালিকরা।

এছাড়া অবিলম্বে সিএনজির রেজিস্ট্রেশনের দাবী জানান তারা। মানববন্ধনে প্রায় সহস্রাধিক মালিক-শ্রমিক অংশ নেয়। পরে জেলা প্রশাসককে একটি স্মারকলিপি প্রদান করা হয়।