বেদে সম্প্রদায়ের মানুষ চরম বিপাকে

মফিজুর রহমান মুবিন, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি: বৈশ্বিক দূর্যোগ কোবিট ১৯ করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন বিধি নিষেধ জারি করেছে সরকার। ফলে সমগ্র বাংলাদেশের অর্থনীতি কার্যত মুখ থুবড়ে পড়েছে।

এমন প্রেক্ষাপটে লৌহজং থেকে ফরিদপুর জেলার মধুখালীতে আসা বেশ কিছু নিম্ম আয়ের বেদে সম্প্রদায় মানুষ তারা মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ধরনের সেবা দিয়ে জীবিকা নির্বাহ করে এমন কিছু পরিবারের সদস্যরা। সরকারের নির্দেশনায় সারা বাংলাদেশে অঘোষিত লকডাউনের কারনে তাদের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় রোজগারে টান পড়েছে তাদের।

এখন তারা করোনা নয়, রুটি-রুজি হারিয়ে পড়েছেন চরম বিপাকে এমন মন্তব্য করেছেন লৌহজং থেকে আসা বেদে সম্প্রদায়ের বেশ কিছু মানুষ।

এ বিষয়ে বেদে সর্দার জসিম এর সাথে কথা বল্লে তিনি বলেন আমরা আমাদের এই তাবু থেকে কোথাও বের হতে পারছি না এমনকি আমাদের মহিলারাও বের হতে পারছেনা।

তাই আমরা এখন কি করব কোন কিছু ভেবে পাচ্ছি না। এমনকি আমরা এখানকার জনপ্রতিনিধিদের কাছে খাবারের জন্য গিয়েছি তারা আমাদের খাবার দেওয়ার ব্যাপারে কোন কথা বলেনি, তাই আমরা সরকারের কাছে দাবি জানাই আমাদের একটু খাবার ব্যাবস্থা করেন তা না হলে আমরা না খেয়ে মারা যাব।