বেকের বাজারে ডাকাতের হাতে নৈশ প্রহরী খুন, গোলাগুলিতে প্রাণ গেল ৩ ডাকাতের

মো: আহছান উল্যাহ, জেলা প্রতিনিধি: ফেনীর দাগনভূঞা উপজেলার বেকেরবাজারে বৃহস্পতিবার ভোরে ডাকাতিকালে আবদুল মান্নান (৪৫)ওরফে মনু নামে এক নৈশ প্রহরীকে খুন করেছে ডাকাত দল। টের পেয়ে পুলিশ স্থানীয়দের সহযোগিতায় ৪ জনকে আটক করে।

এদের ৩ জন পুলিশের সঙ্গে গোলাগুলি করতে গিয়ে প্রাণ হারায়। পুলিশ ও স্থানীয়রা জানান, দূর্বৃত্তরা ফেনী-মাইজদী মহাসড়ক সংলগ্ন বাজারের শরিয়ত এন্ড ব্রাদার্সের তালা ভেঙ্গে ট্রাকে মালামাল তুলছিল। নৈশপ্রহরী মনু ঘটনাটি দেখে শোরচিৎকার করে বাধা দেয়। লোকজন টের পেয়ে মসজিদের মাইকেও ঘোষনা দেয়। এতে পুলিশ ও আশপাশের লোকজন আসতে দেখে ডাকাতরা পালিয়ে যাওয়ার চেষ্টা কালে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ৩ ডাকাত নিহত হয়।

দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ(ওসি)আসলাম সিকদার সাংবাদিকদের জানান, পুলিশ ঘটনাস্থলের পাশে নৈশপ্রহরী মান্নানের মৃতদেহ দেখতে পায়। অন্যদিকে তাৎক্ষনিক আশপাশে অভিযান চালিয়ে অন্তত ৪ জনকে আটক করা হয়। এ সময় আটকদের ছিনিয়ে নিতে সহযোগিরা পুলিশের সঙ্গে কয়েক রাউন্ড গুলি বিনিময় করে বলে তিনি জানান।

এতে ৪ ডাকাত গুলিবৃদ্ধ হয়। এদের মধ্যে ৩ জন ঘটনাস্থলে মারা যায়। অপর ১ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। একজনের অবস্থা সংকটজনক। অপরাপর জড়িতদের ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ। ঘটনায় নিহত মনু আশ্রাফপুর গ্রামের নুরনবীর ছেলে। গলায় গামছা পেঁছিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়েছে বলে পুলিশ ও স্থানীয়দের ধারনা।