বীর মুক্তিযোদ্ধা মো: নুরুল আলম-কে রাষ্ট্রীয় মর্যাদা দাফন

রতন দাশ, সাতকানিয়া প্রতিনিধিঃ সাতকানিয়ায় বীর মুক্তিযোদ্ধা মো: নুরুল আলম ০১ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১২টায় নিজ বাড়িতে মৃতুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

চট্টগ্রাম জেলা থেকে আগত চৌকশ পুলিশ বাহিনীর এস.আই আবুল কালাম আজাদের নেতৃত্বে বিয়গল বাজিয়ে সাতকানিয়া ইউনিয়নের বারদোনা গ্রামের নিজ বাড়িতে মো: নুরুল আলমকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে ও ১ মিনিট নিরবতা পালন করেন।

এসময় তার কপিনে জাতিয় পতাকা দিয়ে গার্ড অব অনার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুস সালাম চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সাতকানিয়া উপজেলা ইউনিট কমান্ডার আবু তাহের এল এম জি, সাতকানিয়া থানার এস.আই রমজান আলী।

এসময় তার জানাযায় উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভা মানবাধিকার কমিশনের সহ-সভাপতি মামুনুল হক, মুক্তিযোদ্ধাদের মধ্যে হুমায়ন কাদের, নুরুল ইসলাম, মোহাম্মদ আমিন, আমিন শরিফ, নুরুল ইসলাম সও: প্রমুখ। তিনি হৃদরোগে রোগে আক্রান্ত হয়ে ৭০ বৎসর বয়সে মৃতুবরণ করেন। মৃতুকালে তিনি স্ত্রী, ২ ছেলে এবং ৩ মেয়ে রেখে যান।

এসময় উপজেলা প্রশাসন, সাতকানিয়া থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জাননো হয়। রাষ্ট্রীয় মর্যাদা শেষে উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুস সালাম চৌধুরী এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি তার পরিবারে সাথে সাক্ষাৎ করে সমবেদনা জ্ঞাপন করেন।