বীর মুক্তিযোদ্ধা মুজিববাদী তাহের একটি নাম একটি ইতিহাস

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে লক্ষ্মীপুরের এক উজ্জ্বল নক্ষত্র, যিনি বঙ্গবন্ধুকে ভালবেসে আ’লীগকে ভালোবেসে ছাত্রজীবন থেকেই নিপীড়িত নিরন্ন অসহায় মানুষের জীবনের কথা ভাবতেন।

পাকিস্তানি শাসন শোসন বাঙ্গালী জাতীর পরাধীনতার জিন্জির শৃঙ্খল ভাঙ্গার বজ্র কঠিন শপথে বুলন্দ আওয়াজে রাজপথ কাপাঁনো এক অকুতোভয় মুক্তি সংগ্রামের নায়ক মুজিববাদি তাহের। অগ্নিস্ফুলিঙ্গের মত তিনি জ্বলে উঠতেন অসহায় বঞ্চিত মানুষের কথা ভেবে। মুজিববাদি তাহের এম,এ তাহের দেশপ্রেমে নিজকে সংগ্রামী করে তোলেন,গড়ে তোলেন অসংঙ্খ কর্মীবাহিনী। তিনি লক্ষীপুর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এর দায়ীত্ব পালন করেন যথাযথ নিষ্ঠা ও সততার সাথে।

তিনি পূর্ব পাকিস্তানি সেনা শাসকের অনুগত এন এস এফ ছাত্র সংগঠনের মুখোমুখি দাঁড়িয়ে স্বদেশের কথা বলেছিলেন অত্যান্ত দৃড়তা ও সাহসের সাথে। তাহের ভাই বঙ্গবন্ধুর প্রতি ও আওয়ামী রাজনীতির খাঁটি একজন বীর সেনানী অবিচল ভালোবাসার প্রতিদান হিসাবে জনতার কাছে উপাধী পেয়েছেন মুজিববাদী তাহের। স্বাধীনতা যুদ্ধের মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়া এক উচ্ছাস টগবগে তরুন লক্ষীপুরকে হানাদার মুক্ত করার দৃপ্তকণ্ঠে স্বপথ নিয়ে প্রানপণে লড়েছিলেন শক্র সেনার বিরুদ্ধে।

স্বাধীনতা যুদ্ধে দেশ ও মাতৃকতার স্বপ্নপূরন হলো, হানাদার মুক্ত হলো দেশ, আমাদের স্বপ্নের সোনার বাংলা স্বাধীন হলো আমরা পেলাম লাল সবুজের খচিত পতাকা। মুজিববাদি তাহের ভাইয়ের দেশ প্রেম ও দূর্দান্ত সাহশিকতায় বঙ্গবন্ধু তাহের ভাইকে পুরস্কার দিলেন নিজের টাকায় কেনা একটি মটর সাইকেল। তাহের ভাইয়ের জন্য বঙ্গবন্ধুর এই অনুদান হৃদয়ের ভালোবাসার এক উজ্জ্বল দৃষ্টান্ত।

এ সম্মান তাহের ভাইয়ের সংগ্রামী জীবনের এক বিরাট ইতিহাস। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ তাহের মেয়র, লক্ষীপুর পৌরসভা একজন জনপ্রিয় জননেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে জনগনের কাছে সক্ষম হয়েছেন। লক্ষ্মীপুর পৌরসভার মেয়র হিসেবে গত ৫ বছরে লক্ষীপুর পৌরসভার উন্নয়নে ১৭৬ কোটি টাকার উন্নয়ন মূলক কাজ করেছেন পৌরবাসির জন্য। বর্তমানে তিনি লক্ষ্মীপুরের পৌর শহরকে একটি আধুনিক পৌর শহর হিসেবে উন্নিত করেছেন।

আগামি পৌর নির্বাচনে তাহের ভাইয়ের বিকল্প হিসেবে পৌরবাসি কাউকে দেখছেননা। একজন সু-শাসক একজন উন্নয়নের রুপকার হিসেবে পূনরায় জনগন উনাকে মেয়র হিসেবে দেখতে আগ্রহী। আগামি পৌর নির্বাচনকে ঘিরে মেয়র এম,এ তাহেরের বিরুদ্ধে শুরু হয়েছে নানান ষড়যন্ত্র! জনগন বলেন কোন ষড়যন্ত্রই কাজ হবেনা, আমারা আবার ও প্রমান করবো তাহের এর বিকল্প লক্ষ্মীপুর পৌরসভায় নেই। লক্ষীপুরে মুজিবাদী তাহের একজনই, ঊনি আওয়ামী রাজনীতিতে লক্ষীপুরের তৃণমূল আওয়ামীলীগের সবচেয়ে সফল এবং জনপ্রিয় ব্যক্তিত্ব ও নেতা।