বিশ্বে করোনায় মৃত্যু ৪ লাখ ৮ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৪ লাখ ৮ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ৯৮ হাজার ৬৩৪ জন। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ লাখ ৩৫ হাজার ৬৫৮ জন।

আজ মঙ্গলবার (৯ জুন) সকাল সাড়ে ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারে এ তথ্য জানা যায়।বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে মার্কিন  যুক্তরাষ্ট্রে। ২০ লাখ ২৬ হাজার ৪৯৩ জন দেশটিতে আক্রান্ত হয়েছেন। আর এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ১৩ হাজার ৫৫ জন। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে মারা গেছেন ৪০ হাজার ৫৯৭ জন।

আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৩৯৯ জন।আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১০ হাজার ৮৮৭ জন।  এখন পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৩১২ জন। মৃত্যুর দিক থেকে যা বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে।

আর আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৪ লাখ ৭৬ হাজার ৬৫৮ জন। তবে রাশিয়াতে মৃতেল সংখ্যা কম। এখন পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৯৭১ জন।করোনায় মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৩ হাজার ৯৬৪ জনের মৃত্যু হয়েছে।

আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ২৭৮ জন। মৃত্যুতে পঞ্চম অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছেন ২৯ হাজার ২০৯ জন ও আক্রান্ত ১ লাখ ৫৪ হাজার ১৮৮ জন।