বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গা পরিদর্শন করুন

এই পৃথিবীতে অনেক সুন্দর জায়গা আছে যা আপনার ঘুরে দেখা উচিত। আপনি যদি একজন প্রকৃতি প্রেমী হন এবং বহিরঙ্গন ক্রিয়াকলাপ উপভোগ করুন, আপনি যদি একটি যাদুঘরে ঘুড়তে পছন্দ করেন বা আপনি একটি অজানা দেশে বিশেষ পরিবেশ অনুভব করতে চান।

কিন্তু, ঘুরতে যাওয়ার এত জায়গা নিয়ে, কোথায় শুরু করবেন? বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গা কোথায় ঘুরতে পারেন? আপনার ছুটির পরিকল্পনাকে একটু সহজ করতে, এখানে আপনার জন্য বিশ্বের সবচেয়ে সুন্দর কিছু জায়গা রয়েছে

1. হা লং বে – ভিয়েতনাম

অসাধারণ হা লং উপসাগরটি ভিয়েতনামের উত্তরে চীনের সীমান্তের কাছে অবস্থিত । আপনি বিখ্যাত জেমস বন্ড মুভি “Tomorrow never dies” থেকে এই চিত্তাকর্ষক ল্যান্ডস্কেপটি জানেন। আমরা সুপারিশ করি: একটি নৌকা ভাড়া করুন এবং ফিরোজা নীল সমুদ্রে সাঁতার কাটুন, একটি অবর্ণনীয় অভিজ্ঞতা!

2. কলোসিয়াম – ইতালি

আপনি ইতালীয় রাজধানী রোমে অসংখ্য আকর্ষণ দেখতে পারেন , কিন্তু অনন্য কলোসিয়াম দেখার সুযোগ মিস করবেন না । বিশাল ক্ষেত্রটি শাসক সম্রাটের গ্ল্যাডিয়েটরিয়াল যুদ্ধের আয়োজন করেছিল। একটি উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা!

3. আমাজন রেইনফরেস্ট – দক্ষিণ আমেরিকা

গভীর সবুজ এবং জীবন পূর্ণ: এগুলি আমাজন রেইনফরেস্টের মূল তথ্য । এত চিত্তাকর্ষক জঙ্গল সম্ভবত পৃথিবীতে আর কোথাও নেই। সঙ্গত কারণে, আমাজনকে “পৃথিবীর সবুজ ফুসফুস”ও বলা হয়। জঙ্গলের মধ্য দিয়ে সবচেয়ে অসাধারণ জায়গায় ঘুরে বেড়ান।

4. গিজার পিরামিড – মিশর

বিশ্বে যদি কোনো ঐতিহাসিক স্থান ঘুরে দেখা যায়, তবে তা হলো মিশর ! যেমন ফারাওদের অতুলনীয় ইতিহাস, মরুভূমিতে বিশাল পিরামিড এবং কায়রোর সুউচ্চ রাজধানী । আমরা সুপারিশ করি যে আপনি মিশরে আপনার ছুটির সময় এই সব মিস করবেন না। গিজার বিখ্যাত পিরামিড , যা মোট 6 টি টুকরো নিয়ে গঠিত, বিশ্বের প্রাচীনতম ভবনগুলির মধ্যে একটি। আপনি মন্ত্রমুগ্ধ হবে!

5. তাজমহল – ভারত

তাজমহল সম্ভবত বিশ্বের সবচেয়ে চটকদার সমাধি এবং ভারতের সবচেয়ে দর্শনীয় স্থান । আমরা কেন জানি, কারণ এই জায়গাটি চিত্তাকর্ষক! নীল আকাশ থেকে প্রতিসম সাদা মার্বেল ভবনটি দাঁড়িয়ে আছে। আপনি যদি ভারতে থাকেন তবে আগ্রা শহরে যাওয়া আবশ্যক।

6. Angkor Wat – কম্বোডিয়া

“মন্দিরের শহর” পরিদর্শন না করে কম্বোডিয়ার বিস্ময়কর দেশটি ছেড়ে যাবেন না , অসংখ্য প্রাচীন মন্দির এবং অন্যান্য স্মৃতিস্তম্ভের সমন্বয়ে তৈরি একটি বড় প্রত্নতাত্ত্বিক কমপ্লেক্স। সম্ভবত সবচেয়ে বিখ্যাত মন্দির হল Angkor Wat , সূর্যোদয়ের সময় এটি দেখুন এবং আপনার বাড়ির জন্য অতুলনীয় ছবি শুট করুন!

7. গ্র্যান্ড ক্যানিয়ন – মার্কিন যুক্তরাষ্ট্র

গ্র্যান্ড ক্যানিয়ন হল একটি অপ্রতিরোধ্য গিরিখাত যা 277 মাইল দীর্ঘ, কিছু জায়গায় 18 মাইলের কম চওড়া এবং প্রায় 1.5 মাইল গভীর। আপনি কলোরাডো নদী এবং আশেপাশের এলাকা জুড়ে একটি নৌকা যাত্রা সহ বিভিন্ন উপায়ে প্রকৃতির বিস্ময় আবিষ্কার করতে পারেন।

 

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

16,960ভক্তমত
3,315অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

Latest Articles