বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৮১ লাখ ও মৃত্যু ৪ লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮১ লাখ ও ৪ লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে।

আজ মঙ্গলবার (১৬ জুন) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ১৪৯ জনের। আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ৮১ লাখ ১৮ হাজার ৬১৩ জন। তবে এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ লাখ ১৬হাজার ২২৬ জন।করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে এক লাখ ১৮ হাজার ২৮৩ জনের। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ২১ লাখ ৮২ হাজার ৯৫০ জন।আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮ লাখ ৯১ হাজার ৫৫৬ জন।

এ পর্যন্ত মারা গেছে ৪৪ হাজার ১১৮ জন।মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪১ হাজার ৭৩৬ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৬ হাজার ৮৫৭ জন।আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ২১০ জন। তবে রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম। এখন পর্যন্ত মারা গেছে ৭ হাজার ৯১ জন।করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ভারত।

দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ২৬ জন। আর মারা গেছেন ৯ হাজার ৯১৫ জন।মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। দেশটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৪ হাজার ৩৭১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৭ হাজার ২৯০ জন। মৃত্যুতে পঞ্চম অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৪৩৬ জন ও আক্রান্ত ১ লাখ ৫৭ হাজার ৩৭২ জন।এছাড়া ইউরোপের দেশ স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৯১ হাজার ১৮৯ জন। পেরুতে আক্রান্ত ২ লাখ ৩২ হাজার ৯৯২ জন।মৃত্যু ৬ হাজার ৮৬০ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৪৪ জন। মৃত্যু  ৮ হাজার ৮৮৫ জন। ইরাতে আক্রান্ত ১ লাখ ৮৯ হাজার ৮৭৬ জন, মৃত্যু ৮ হাজার ৯৫০ জন।