বিশ্বকাপ জয়ীদের বরণে প্রস্তুত হোম অব ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি দেশের ক্রিকেটকে সোনালি সাফল্য এনে দেওয়া সেই চ্যাম্পিয়ন যুবাদের বরণ করে নিতে পুরোপুরি প্রস্তুত।

আজ (বুধবার) বিকেল ৫টায় এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ীরা। বিমানবন্দর থেকেই তাদের বরণ পর্ব শুরু। প্রথমে দেশের মাটিতে পা রাখলেই ওয়াটার ক্যানন স্যালুট দেওয়া হবে তাদের। ক্রীড়াঙ্গনের কোন অর্জনে এবারই প্রথম এমন কিছুর নজির গড়তে যাচ্ছে বিসিবি।

স্টেডিয়ামের সম্মুখ ভাগের পুরো তিন তলাজুড়ে লাগানো হয়েছে ঝাঁড় বাতি। যার ব্যাপ্তি উত্তরের হসপিটালিটি বক্স থেকে শুরু করে দক্ষিণে সিইও’র অফিস অব্দি।

এদিকে, নানা আয়োজনে মুখরিত হচ্ছে শেরে বাংলা স্টেডিয়াম। বিসিবি’র কর্পোরেট অফিসের মূল ফটকের সামনে বড় ব্যানারে অনূর্ধ্ব-১৯ দলের প্রমাণ সাইজের ছবি। অদূরে আরও দু’টি ছোট ব্যানার। সেখানে ট্রফি হাতে দাঁড়িয়ে অধিনায়ক আকবর আলী। তার পাশে দাঁড়িয়ে শরিফুল, ইমন, রকিবুল ও জয়।

এরপর বিমানবন্দরেই কাটা হবে কেক, সেখান থেকে সোজা বিসিবিতে। বিসিবিতে গতকাল (১১ ফেব্রুয়ারি) থেকেই শুরু হয় প্রস্তুতি। যুব দলের ছবি, ব্যানার, ফেস্টুনে ইতোমধ্যে ছেয়ে গেছে বিসিবি ভবনের দেয়াল। টানানো হয়েছে রঙ বেরঙের লাইটও।।

বিসিবিতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘যেহেতু অনেকদিন ধরে ছেলেগুলো দেশের বাইরে ছিল, তো সবকিছু বিবেচনা করে আমরা যতটুকু সম্ভব স্বল্প সময়ের মধ্যে কিছু অ্যারেঞ্জমেন্ট রাখছি। বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়ে বোর্ডে নিয়ে আসার পর, যত তাড়াতাড়ি সম্ভব তাদের পরিবারের কাছে পাঠানো হবে।’

এর আগে গত সোমবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের প্লটসহ সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবি জানিয়েছেন সংসদ সদস্যরা।