বিলুপ্তপ্রায় মেছো বাঘকে পিটিয়ে হত্যা

আক্তার হোসেন,কেশবপুর (যশোর)প্রতিনিধি: যশোরের কেশবপুরে খাদ্যের সন্ধানে আসা বিলুপ্তপ্রায় একটি মেছো বাঘকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত ৩ মাস আগে ওই গ্রামে আরো একটি মেছো বাঘ পিটিয়ে হত্যা করা হয়। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে উপজেলার ত্রিমোহিনী ইউনিয়নের বরণডালী গ্রামের মিরেরডাঙ্গা এলাকায়।

এলাকাবাসী জানায়, উপজেলার বরণডালী গ্রামের মিরেরডাঙ্গায় এলাকায় বসবাসকারী আব্দুল কুদ্দুসের গোয়ালঘরে ছাগল খাওয়ার জন্য বুধবার রাতে হানা দেয় একটি পুরুষ মেছো বাঘ। বাঘটি গোয়ালঘরে ঢোকার সঙ্গে সঙ্গে কুকুরের ডাকাডাকিতে বাড়ির মালিকের ঘুম ভেঙে যায়। ততক্ষণে আরো ৪ থেকে ৫টি কুকুর একত্রিত হয়ে বাঘটিকে তাড়া করে। ওই সময় গ্রামবাসী পিছু নিয়ে আব্দুল কুদ্দুসের বাড়ির দূরে বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে।

আব্দুল কুদ্দুস বলেন, ছাগল খেতে এলে একদল কুকুর বাঘটিকে ঘিরে ফেলে। পরবর্তীতে গ্রামের ভেতর কে বা কারা বাঘটিকে পিটিয়ে মেরে মাটি চাপা দিয়েছে। তিনি আরো বলেন, গত ৩ মাস আগে ওই এলাকায় আরো একটি মেছো বাঘকে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসী।

উপজেলা বন কর্মকর্তা আব্দুল মোনায়েম হোসেন বলেন, বিষয়টি আমি জানিনা। অফিসিয়াল কাজে যশোরে আছি ফিরে গিয়ে খবর নিয়ে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।