বিমানবন্দর থেকে ১৫ কেজি ওজনের ১৩০ টি স্বর্ণবার জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫ কেজি ওজনের মোট ১৩০ টি স্বর্ণবার জব্দ করা হয়েছে, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১০কোটি ৫০ লাখ টাকা। কাস্টম হাউজ ঢাকার প্রিভেন্টিভ টিম উদ্ধার করেছে স্বর্ণ বার। 

মঙ্গলবার রাত ১১টায় দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রীর শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্হায় এ স্বর্ণবার পাওয়া যায়।

কাস্টমস হাউ‌সের প্রিভেন্টিভ টিমের ডেপুটি কমিশনার মোহাম্মদ মারুফুর রহমান জানান, স্বর্ণ চোরাচালা‌নের গোপন ত‌থ্যে প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকেন।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আনুমানিক রাত ১১টায় দুবাই থেকে আগত ফ্লাইট নং-ইকে-৫৮৪ এর মাধ্যমে আসা যাত্রীর শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্থায় ১৩০টি স্বর্ণবার পাওয়া যায়। যার মোট ওজন প্রায় ১৫ কেজি এবং আনুমানিক বাজার মূল্য প্রায় ১০কোটি ৫০ লাখ টাকা।

এরপর সন্ধান পাওয়া যায় সে যাত্রীর। উদ্ধার স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে এবং এ বিষয়ে একটি ফৌজদারী মামলা দায়েরের প্রস্ততি চলছে। পাসপোর্ট অনুযায়ী যাত্রীর নাম লুৎফর রহমান মুন্সী। গ্রা‌মের বাড়ী ময়মনসিংহ জেলায়। বয়স আনুমানিক ৫৩ বছর।

তি‌নি আ‌রও জানান, জব্দ স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে এবং এ বিষয়ে একটি ফৌজদারী মামলা দায়েরের প্রস্ততি চলছে।