বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে নেত্রকোণায় পালিত হয়েছে ট্র্যাজেডি দিবস

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ সন্ত্রাস, মৌলবাদ ও সামপ্রদায়িকতাবিরোধী মানববন্ধন এবং স্তব্ধ নেত্রকোণাসহ বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে ট্র্যাজেডি দিবস। আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল ৯ টায় জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ে কালো পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্ম দিবস পালন কার্যক্রম শুরু করেন নেত্রকোণা ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটি।

পরে ক্রমান্বয়ে কালো ব্যাজ ধারণ, শহীদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, জেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে মানববন্ধন ও স্তব্ধ নেত্রকোণা কর্মসূচী পালিত হয়। শহীদদের স্মরণে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী রাখা হয়।

উল্লেখ্য, নেত্রকোনায় বোমা হামলা ট্র্যাজেডি দিবস আজ ৮ ডিসেম্বর। জমিয়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) ২০০৫ সালের ৮ ডিসেম্বর সকাল সাড়ে ৮টার দিকে জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ের সামনে আত্মঘাতী বোমা হামলা চালায়। বোমা হামলায় আত্মঘাতী কিশোরসহ উদীচী শিল্পী গোষ্ঠীর যুগ্ম-সাধারণ সম্পাদক খাজা হায়দার হোসেন,

সাংগঠনিক সম্পাদক সুদীপ্তা পাল শেলী, মোটর মেকানিক যাদব দাসসহ ৮ জন নিহত এবং কমপক্ষে ৫০ জন আহত হয়। বোমা হামলায় নিহতদের স্মরণে নেত্রকোনার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো সম্মিলিতভাবে প্রতি বছরের ৮ ডিসেম্বর নেত্রকোনা ট্র্যাজেডি দিবস পালন করে আসছে।