বিধি না মানায় বেলাব বাজার পূণরায় বন্ধ ঘোষনা

 আমজাদ হোসেন, নরসিংদী জেলা প্রতিনিধি: বিধি না মেনে দোকান পাট খোলায় ও বাজারের ক্রেতা সাধারনের উপচে পড়া ভীড়ের কারনে আবারও বেলাব বাজার সহ উপজেলার বারৈচা,পোড়াদিয়া,নারায়নপুর সহ বিভিন্ন হাট বাজার পূণরায় বন্ধ করে দেয়া হয়েছে। করোনা ভাইরাসের ঝুঁকি বেড়ে যাওয়ায় এবং ক্রেতা বিক্রেতারা স্বাস্থ্য বিধি না মানায় ১৮ মে সোম বার সকালে বেলাব বাজার সহ উপজেলার অভ্যন্তরে বিভিন্ন বাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান-পাট,কাঁচাবাজার ও জরুরী পরিসেবা ঔষধের দোকান ব্যতীত সকল প্রকার ব্যবসা বানিজ্য,দোকান-পাট,শপিংমল বন্ধ করে দেয় প্রশাসন। জানা যায,পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে কিছুদিনের জন্য শর্তসাপেক্ষে মার্কেল খোলে দেয় প্রশাসন।

কিন্তু মার্কেট খুলে দেয়ার পর নিয়ম না মেনে ক্রেতা ও বিক্রেতাদের উপচে পড়া ভীরের কারনে ফের এসকল বাজারগুলো বন্ধ করে দিতে বাধ্য হয় প্রশাসন। বেলাব বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক দিদার হোসেন পিন্টু বলেন,সামাজিক দূরত্ব বজায় রাখতে যা যা করণীয় আমরা তাই করছি। তারপরও ক্রেতা সাধারনের ঢল আমাদের মাঝে আতংক সৃষ্টি করছে। আমি চাই করোনা ভাইরাসের কবল হতে বেলাব বাজারের ব্যবসায়ীমহল ও ক্রেতা সাধারণ নিরাপদে থাকুক। ব্যবসায়ীদের সাময়িক অসুবিধা হলেও জীবন ও পরিবার তো বেঁচে যাবে। আমরা সবসময় প্রশাসনের সহযোগীতা পাচ্ছি।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিমা শরমিন বলেন,পবিত্র ঈদ-উল ফিতর ও মাহে রমজানের কারনে গত ১০ মে শর্ত সাপেক্ষে দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু দেখা গেছে কেউ শর্ত মানছেনা বাজারগুলোতে মানুষের উপচে পড়া ভীড়। এভাবে চলতে থাকলে করোনা ঝুঁকি অনেক বাড়বে এতে সন্দেহ নাই। তাই জনগনের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে ১৮ মে হতে বেলাব উপজেলার অভ্যন্তরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান-পাট,কাঁচাবাজার ও জরুরী পরিসেবা ঔষধের দোকান ব্যতীত সকল প্রকার ব্যবসা বানিজ্য,দোকান-পাট,শপিংমল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।