বিজয় সুসংহত করতে অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের

জনগণকে সঙ্গে নিয়ে বিজয় সুসংহত করতে অপশক্তিকে পরাজিত করতে হবে, সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রোববার (১০ জানুয়ারি) সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা জানান তিনি।

তিনি জানান, ১৯৭২ সালের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে দেশের মাটিতে ফিরে আসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেদিন দেশের মাটিতে তাকে স্বাগত জানান লাখ লাখ বাঙালি জনতা।

আর এ দিনটিকে স্মরণ করতেই প্রতিবছর নানা কর্মসূচি পালন করে আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় রোববার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে প্রথমে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির পক্ষে সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে দলের পক্ষেও শ্রদ্ধা নিবেদন করেন তারা।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, স্বাধীনতার ৫০ বছর পরও এখনো বিজয়ের শত্রুরা তৎপর, এখনো তারা ষড়যন্ত্র করে যাচ্ছে। জনগণকে সঙ্গে নিয়ে তাদের এ ষড়যন্ত্র মোকাবেলা করা হবে বলেও জানান তিনি।

পরে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, দলের বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠন ও বিভিন্ন সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।