বিজিবিকে মাস্ক ও পিপিই দিল বসুন্ধরা গ্রুপ

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় এবার বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবিকে ২৫ হাজার মাস্ক ও এক হাজার পিপিই দিল দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

রোববার দুপুর ১২টার দিকে বিজিবি সদর দফতরে মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের কাছে মাস্ক ও পিপিই হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর।

এ সময় উপস্থিত ছিলেন বিজিবির এডিজি (মেডিক্যাল) ব্রি. জে. শহিদুল হক ও এডিজি ব্রি. জে. তৌহিদুল ইসলাম।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। এর অংশ হিসেবে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করেছে এই শিল্পগ্রুপ।

এছাড়া করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেকও হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান।

এর আগে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরকে এক হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক, ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক, নৌবাহিনীকে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী, র‌্যাবকে ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক খাদ্যসামগ্রী ও ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) ৫০ হাজার মাস্ক দিয়েছে বসুন্ধরা গ্রুপ।

এছাড়া বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর দুস্থ ও নিম্ন আয়ের কয়েক হাজার পরিবারকে খাদ্য সহায়তাও দেওয়া হয়েছে। প্রতিদিন ইফতার করানো হচ্ছে পুলিশসহ কয়েক হাজার নিম্ন আয়ের মানুষকে।