বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

আজ মঙ্গলবার (৯ মার্চ) সকালে রাজশাহী নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মুসাব্বিরুল ইসলাম এই আবেদন করেন।

রাজশাহীর বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার ঘটনায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির সাধারণ সম্পাদক মফিকুল হক মিলন এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আসামি করে রাষ্ট্রদ্রোহের এ মামলার অনুমতি চাওয়া হয়েছে।

আবেদনে মুসাব্বিরুল ইসলাম উল্লেখ করেন, গত ২রা মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়। এতে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রতি ঘৃণা বিদ্বেষ সৃষ্টি ও প্রধানমন্ত্রীকে হুমকিসহ নির্বাচিত সরকার উৎখাতের জন্য রাষ্ট্র বিরোধী বক্তব্য দেন। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি আইনের ১২৩(ক)/১২৪(ক)/৩৪ ধারা মোতাবেক মামলা দায়ের করা হবে। এজন্য ফৌজদারী কার্যবিধির ১৯৬(ক) ধারা মোতাবেক বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের কাছে অনুমতির আবেদন করা হয়েছে।

মামলার বাদী মুসাব্বিরুল ইসলাম জানান, আসামিরা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলেছেন। তারা বারবার পঁচাত্তর সালে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার কথা স্মরণ করিয়ে হুমকি দিয়েছে। প্রধানমন্ত্রীকে হুমকি দিয়েছে। সরকার উৎখাতের হুমকি দিয়েছে। যা রাষ্ট্রদ্রোহ অপরাধের সামিল। রাষ্ট্রদ্রোহ মামলা করতে সরকারের অনুমতি প্রয়োজন হয়। এজন্য জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সরকারের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলেই রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হবে।