বালিয়ার ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের শোক দিবসের আলোচনা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নের ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।১৫আগস্ট শনিবার সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে তা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হান্নান মিজির সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মোজাম্মেল হোসেন ঢালীর পরিচালনায়ে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্ন দেখে ছিলেন স্বপ্নের সোনার বাংলা গড়ার। তাই তিনি ৭ মার্চ জ্বালাময়ি বক্তব্য দিয়ে এ দেশের মানুষ কে ঐক্যবদ্ধ করেছে স্বাধীনতা যুদ্ধের জন্য।নয় মাস বীর বাঙ্গালি পাকিস্তানী হায়নাদের বিরুদ্ধে যুদ্ধ করে বুকের রক্ত দিয়ে এ দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। আর পরাজিত শক্ররা ৭৫ এর ১৫ আগস্ট গভীর ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে স্ব পরিবারে নির্মম ভাবে হত্যা করে।

বঙ্গবন্ধু ১৯৭৩ সালে এ দেশের সকল প্রাথমিক বিদ্যালয় কে এমপিও ভুক্ত করে দেন। সে দিন হায়নার দল বয্ড়বন্ধুকে স্ব পরিবারেরহত্যা করে এ মহান পুরুষের নাম মুছে দিতে চেয়ে ছিল। জাতির পিতার দু কণ্যা সেদিন দেশে না থাবায় প্রাণে বেঁচে গিয়েছে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উচু করে দাড়িঁয়েছে।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিক উল্লাহ পাটোয়ারী,গিয়াস উদ্দিন ভূইয়া,বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মহিউদ্দিন মিজি,মোঃ ইব্রাহিম খান প্রমুখ।আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক কবির আহম্মদ ওচমানি।