বারি’তে করোনা মোকাবিলায় উন্নত জাতের সবজি বীজ ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর পক্ষ থেকে সারা দেশের কৃষকদের মাঝে পুষ্টিসমৃদ্ধ উন্নত জাতের সবজি বীজ ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

আজ ১৯মে (মঙ্গলবার) বারি’র সবজি বিভাগের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচীর উদ্বোধন করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম।

এ কর্মসূচীর আওতায় সারা দেশের ১৫ হাজার কৃষকের মাঝে পুষ্টিসমৃদ্ধ উন্নত জাতের সবজি বীজ ও চারা বিতরণ করা হবে। বারি’র সরেজমিন গবেষণা বিভাগ সারা দেশে এ কর্মসূচী বাস্তবায়ন করবে।

বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. মিয়ারুদ্দীন এর সভাপতিত্বে সবজি বীজ ও চারা বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) জনাব মো. হাবিবুর রহমান শেখ, পরিচালক পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. আশরাফ হোসেন, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুন, সবজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ফেরদৌসি ইসলাম, সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আককাছ আলী সহ বারি’র বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।