চাঁদপুরে করোনা রোগীর সংস্পর্শে আসা ১১ জনের নমুনা সংগ্রহ; হাসপাতাল লকডাউন

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর জেলা প্রতিনিধি: চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় করোনায় আক্রান্ত যুবকের (৩২) সংস্পর্শে আসা ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার সকালে তাদের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, ল্যাব টেকনোলজিস্ট, অ্যাম্বুলেন্স চালক, আক্রান্তের পরিবারের সদস্যও রয়েছে। এসব নমুনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার রাতে ওই যুবকের করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ বলে জানান সিভিল সার্জন। ওই রাতেই পুলিশের মাধ্যমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করা হয়। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়। বিশেষ করে ওই রোগী যেসব স্থানে পূর্বে এসেছিলেন অর্থাৎ জরুরী বিভাগ, ল্যাব রুম, বহিঃবিভাগ প্রভৃতি কক্ষ জীবাণু ও ভাইরাসমুক্ত করণে বিশেষ কার্যক্রম চলছে।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত ওই যুবকের পৈত্রিক বাড়ি রংপুরে। সে নারায়নগঞ্জে গার্মেন্টেসে চাকুরি করতো। জ্বরে আক্রান্ত অবস্থায় ৫ এপ্রিল সে তার শ্বশুর বাড়ি মতলব উত্তরে চলে আসে। ৬ এপ্রিল তার নমুনা সংগহ করা হয়। বৃহস্পতিবার রাতে রিপোর্ট আসে করোনা পজেটিভ।