বান্ধবীকে নিয়ে প্রেমের তাজমহলে আমাজন সিইও বেজোস

ভারতে রাজনীতিবিদদের তোপের মুখে পড়লেও বান্ধবী লরেন সানচেজকে নিয়ে প্রেমের সৌধ তাজমহল দেখতে ভুল করলেন না আমাজনের সিইও জেফ বেজোস। গত সপ্তাহে ভারত সফরে গিয়ে ঘোষিত তার শিডিউলের বাইরে সময় বের করে আগ্রার তাজমহল দেখতে যান বেজোস।

তাজমহলের সামনের ঐতিহাসিক জলাশয়ের সামনে দাঁড়িয়ে ছবি তুলতে দেখা গিয়েছে এই যুগলকে। বিশ্বের বড় বড় তারকাদের মতো তারাও ওই জলাশয় পছন্দ করেছেন। এর আগে ভারত সফরে গিয়ে যুবরাজ উইলিয়ামস আর যুবরানি কেট, একই জায়গায় দাঁড়িয়ে ছবি তুলেছিলেন। সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা একটা ছবিতে দেখা গিয়েছে, সাধারণ স্যুটে অ্যামাজন কর্তা। আর কমলা-সাদা পোশাকে লরেন সানচেজ। ৩৩৮ বছরের পুরনো ওই সৌধের সামনে দুজনেই হাসিমুখে দাঁড়িয়ে। একটু রোম্যান্টিক লরেন। হাসি মুখে দেখছেন বেজোসকে।

গত সপ্তাহের মঙ্গলবারে ভারত সফরে গিয়েছিলেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী, আমাজনের সিইও জেফ বেজোস। তিনি ‘ওয়াশিংটন পোস্ট’ পত্রিকার মালিকও। ওয়াশিংটন পোস্টে ভারত নিয়ে বেশ কিছু খবর ঠিকভাবে আসছে না উল্লেখ করে তার সাথে রূঢ় আচরণ করেন ক্ষমতাসীন বিজেপির বেশ কয়েকজন নেতা। তবে, যে ব্যবসায়িক লক্ষ নিয়ে ভারত গিয়েছেন বেজোস তার প্রাথমিক কাজ ঠিকই শুরু করে দিয়েছেন তিনি।