বান্দরবান দুর্গম পাহাড়েও সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

রানা মারামা, বান্দরবান প্রতিনিধি: বান্দরবান পার্বত্য জেলার দুর্গম এলাকা রোয়াংছড়ি,লংলাই পাড়া,ডুলুপাড়া,আন্তাহ পাড়া এবং ওয়াই জংশন এলাকার বিভিন্ন পাড়ায় কর্মহীন দরিদ্র মানুষের হাতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে বান্দরবান সেনা জোন। সকাল থেকে এ সকল ত্রাণ ও খাদ্য সামগ্রী কর্মহীন দরিদ্র মানুষদের কাছে পৌছে দেয়া হয়।

রোয়াংছড়ির সাব কমান্ডার মেজর সায়াদ শাহরিয়ার খালেক ও ক্যাপ্টেন শরিফুর ইসলাম এর নেতৃত্বে একদল সেনা সদস্য দুর্গম পাহাড়ী এলাকায় এ সকল ত্রাণ সামগ্রী কর্মহীন দরিদ্র মানুষদের কাছে পৌছে দেন। এছাড়াও বান্দরবান সদর উপজেলায় স্টাফ অফিসার লেঃশিহান মুনির এর নেতৃত্বে কালাঘাটা,স্টেডিয়াম এলাকা,রোয়াংছড়ি বাস স্ট্যান্ডসহ এবং রেইচা আর্মি ক্যাম্প এলাকার বিভিন্ন জায়গায় কর্মহীন দরিদ্র মানুষদের কে ত্রাণ ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

 

এসময়ে দুই উপজেলার শতাধিক পরিবারকে এ সহায়তা প্রদান করা হয়। ত্রাণ বিবরণকালে সেনা কর্মকর্তাগন বলেন,দুরত্ব নিশ্চিতের পাশা পাশি কর্মহীন দরিদ্র মানুষদের ত্রাণ ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগীতা করে যাচ্ছি যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। এ প্রসঙ্গে করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক ২৪ মার্চ হতে বাংরাদেশ সেনাবাহিনী সার্বক্ষণিক নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।তারই প্রেক্ষিত বান্দরবান সেনা জোন কর্তৃক প্রতিদিন বিভিন্ন ভাবে এলাকার অসহায়,দুস্থ জনগনকে সাহায্য সহযোগীতা করে আসছে।

 

বান্দরবান সেনা জোন হতে বিভিন্ন এলাকায় করোনা মোকাবেলায় মেডিকেল সাপোর্ট এর পাশা পাশি সচেতনতা বৃদ্ধি করা লক্ষে বিভিন্ন প্রচারণা, লিফলেট,মাইকিং,চেকপোস্টে সতর্কতা,ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রেখেছে।সামাজিক দুরত্ব বজায় রেখে তারা বিভিন্ন স্হানে ও দুর্গম পাড়ায় সাধারন মানুষকে ত্রাণ পৌঁছে দিচ্ছে। পরিস্থিতিতে আমরা কর্মহীন দরিদ্র মানুষদের এ সকল ত্রাণ ও খাদ্য সামগ্রী সহযোগীতা করে যাচ্ছি। এছাড়াও প্রতিনিয়ত অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠী যাদেন খাদ্য সংরক্ষন এবং রান্ন করার সামর্থ নেই তাদের জন্য শুল্ক খাবারসহ রান্না করা খাবার নিয়মিত নিরাপদ ভাবে পৌছে দিচ্ছি। সবার নিরাপক্তার জন্য জোন কর্তৃক মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরন করা ও চলমান রয়েছে।