বান্দরবানে মানব সেবায় এগিয়ে আসলেন আওয়ায়ীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর

 রানা মারমা, বান্দরবান প্রতিনিধি:  বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে ২নং বাইশারি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর প্রতিনিয়ত ছুটে চলছেন মানবতার সেবাই। বর্তমান করোনো উপরিস্থিতিতে সংকট ময় মুহূর্তে লগডাউন এর কারনে মানুষ গৃহবন্দি, অসহায় গৃহ বন্দী হয়ে পড়েছে। ঘর থেকে বের হতে পারছে না এবং অনেক মানুষ অচলাবস্থায় হয়ে পড়লে, এই কঠিন পরিস্থিতিতে অসহায় গরিব মানুষের ঘরে ঘরে নিজ উদ্যোগে ছুটে চলছেন ত্রান সামগ্রী নিয়ে। বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর গত রাতে এক আসহায় পরিবারের ফোন পাই।

ফোন পেয়ে তিনি সকালে উঠে ছুটে চলে আসহায় পরিবারের খুজ নিতে। তিনি তাহার নিজ তহবিল থেকে এই আসহায় পরিবারের জন্য খাদ্য সমুহ নিয়ে যান। তিনি নিজ উদ্যোগে ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে গরিব অসহায়দেরর খোঁজ খবর নিয়ে মানবসেবাই করে যাচ্ছে এক ব্যতিক্রম পদ্ধিতে। বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের নাম ছড়িয়ে ছিটিয়ে পড়ে পুরো এলাকাবাসীর মুখে। বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর খাদ্য সামগ্রী নিয়ে প্রতিদিন বাইশারী ইউনিয়নে কোনো না কোনো এলাকায় ছুটে যাচ্ছেন। এ সময় জনসাধারণকে ঘরে থাকার আহ্বানও জানান। একই সঙ্গে কর্ম হারানো দরিদ্র থেকে মধ্যবিত্ত পরিবার গুলোতে ব্যক্তিগতভাবে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। যারা খাদ্য সংকটে পড়েছেন, কিন্তু কারো কাছে হাত পাতছেন না এমন পরিবার গুলোর পাশে দাড়াচ্ছেন। স্থানীয় সুত্রে জানা যায়, তিনি সব সময় সংকটময় মুহুর্তে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করে যাচ্ছে দীর্ঘ দিন ধরে। ২নং বাইশারি ইউনিয়নে, তিনি অলি গলি ঘুরে দেখেন নিম্ন আয়ের মানুষদেরকে।

তিনি এভাবে চলমান সেবার কাজ করে যাচ্ছেন বলে জানা যায়। ব্যতিক্রম মানব সেবায় কাজ করে যাচ্ছেন বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর । স্থানীয় নেতৃবৃন্দরা বলেন, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জননেতা জাহাঙ্গীর আলম বাহাদুর আপনি সফল একজন মানবতার ফেরিওয়ালা। তিনি কারো সমালোচনাকে পাত্তা না দিয়ে, সর্বদাই খবর পাওয়া মাত্র হতদরিদ্র, মধ্যবিত্ত আর কর্মহীন মানুষদের সেবায় এগিয়ে যাচ্ছেন বলে জানা যায়। তিনি মানুষের দুঃখ কষ্ট বুঝেন, কথার চেয়ে কাজকে বেশি গুরুত্ব দেন বলে জানান স্থানীয়রা। এসময় ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি জনাব জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এবং বাংলাদেশ আওয়ামিলীগ বান্দরবান জেলা শাখার নির্দেশে আমি নিজস্ব তহবিল থেকে আসহায় পরিবারের মাঝে ত্রান বিতরণ করি। এই ত্রান বিতরণ কর্মসূচি চলমান থাকবে যতদিন পরিস্থিতি স্বাভাবিক হবেনা ।

তিনি আরো বলেন এই মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সরকারের নির্দেশনা অনুযায়ী ঘর থেকে বিনা প্রয়োজনে বাহির না হওয়ার আহবান জানান এবং নিরাপদ থাকবেন সুস্থ থাকবেন। জনসমাগম থেকে বিরত থাকবেন। সবার সুস্থতা কামনা করেন ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি জনাব জাহাঙ্গীর আলম বাহাদুর।