বান্দরবানের লামা উপজেলা নতুন করে একজন করোনা রোগী সনাক্ত

রানা মারমা, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলার গয়ালমারা গ্রামে নতুন করে একজন করোনা রোগী পাওয়া গেছে। গত রাতে তার নমুনা পরীক্ষার ফলাফল আসলে নমুনায় তার পজেটিভ পায় ডাক্তাররা। এদিকে গয়ালমারা গ্রামে করোনা রোগীর অস্তিত্ব পাওয়ায় পরপরই ওই গ্রামের রোগীর আশেপাশের এলাকা লকডাউন করে দেয় প্রশাসন।
এদিকে করোনায় সংক্রমিত হয়ে এই পর্যন্ত বান্দরবানে প্রাতিষ্টানিক ও হোম কোয়ারাইন্টানে চিকিৎসা নিয়েছে ৬শত ৬৯জন আর তার মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছে ৪শত ৭২জন। করোনায় সংক্রমিত হয়ে জেলায় এখনো কোন ব্যক্তি মারা না গেলে ও এই পর্যন্ত ৯ জন রোগী আইসোলেশনে ভর্র্তি ছিল তার মধ্যে সুস্থ হয়ে নাইক্ষংছড়ি উপজেলায় একজন বাড়ী গিয়েছি। 
করোনার উপসর্গ নিয়ে এই পর্যন্ত বান্দরবানে ২জনের মৃত্যু হয়েছে এবং তার পরপরই প্রশাসনের পক্ষ থেকে মৃতব্যক্তিদের পাড়া লকডাউন করে রাখা হয়। বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুইপ্রু মারমা জানান,এই পর্যন্ত বান্দরবানে ৬শত ১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং তার মধ্যে ৩শত ৮৭জনের পরীক্ষার রির্পোট এসেছে এদের মধ্যে ৯জনের নমুনা পজেটিভি পাওয়া গেছে।  এদিকে করোনা সংক্রামক প্রতিরোধে গত ২৫মার্চ থেকে বান্দরবানের তিন উপজেলা লামা,নাইক্ষংছড়ি ও আলীকদম উপজেলায় চলছে লকডাউন।