বাতিল হতে পারে বঙ্গবন্ধু হানড্রেড টি২০ এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ

বাতিল হতে পারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু হানড্রেড টি২০ এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ এবং এ আর রহমানের কনসার্ট। এ সংক্রান্ত সিদ্ধান্ত আসতে পারে আজ মঙ্গলবার (১০ মার্চ)।

এরআগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানসূচি পুনর্বিন্যাসের ঘোষণা দেয়া হয়েছিল রোববার (৮ মার্চ) সন্ধ্যায়। এর ধারাবাহিকতায় জাতীয় ও আন্তর্জাতিক খেলার সূচিতে পরিবর্তন আনতে পারে বিসিবি।

সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি২০ ম্যাচের টিকিট বিক্রি সীমিত করা হয়। বুধবার দ্বিতীয় টি২০ ম্যাচেও দর্শক সমাগম কম রাখতে চায় বিসিবি। জনসচেতনতার কারণেই এমন উদ্যোগ। তবে আরও বড় ঘোষণা আসতে পারে আজ। স্থগিত করা হতে পারে বঙ্গবন্ধু হানড্রেড টি২০ এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ এবং এ আর রহমানের কনসার্ট।

হঠাৎ করেই দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন অনুষ্ঠান পুনর্বিন্যাস করার নির্দেশ দেন। সে কারণেই বঙ্গবন্ধু হানড্রেড টি২০ ম্যাচ দুটি আয়োজন নিয়ে দেখা দিয়েছে সংশয়।

আগামী ২১ ও ২২ মার্চ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হওয়ার কথা আছে এশিয়া ও বিশ্ব একাদশের টি২০ ম্যাচ দুটি। এ ছাড়াও ১৮ মার্চ শেরেবাংলায় ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী ও সংগীত পরিচালক এ আর রহমানের কনসার্ট হওয়ার কথা। কনসার্ট আর এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ হলে আন্তর্জাতিক ক্রিকেটার ছাড়াও বিদেশি অতিথি, টিভি ক্রু, সংবাদকর্মী এবং ম্যাচ অফিসিয়াল আসার কথা রয়েছে।

নিজের অজান্তে করোনা ভাইরাস বহন করতে পারেন বিদেশি অতিথিরাও। কেউ কেউ শেষ মুহূর্তে না আসার সিদ্ধান্ত নিলে অবাক হওয়ার কিছু নেই। সেক্ষেত্রে সমস্যায় পড়তে হবে বিসিবিকে। সবদিক ভেবেচিন্তেই সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছেন বিসিবি কর্মকর্তারা।