বাজেট জনকল্যাণমুখী ও সময় উপযোগী মেয়র লিটন

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি:  রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনকল্যাণমুখী ও সময় উপযোগী। অর্থনৈতিক উত্তরণ: ভবিষ্যত পথ পরিক্রমা শীর্ষক বাজেটে মানুষের জীবন রক্ষা ও জীবীকার নিশ্চয়তায় বিশেষভাবে গুরুত্ব দিয়েছে সরকার।

১১জুন নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রতিক্রয়ায় মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, কোভিড-১৯ এর বতর্মান পরিস্থিতিতে বিবেচনায় নতুন অর্থবছরের বাজেটে স্বাস্থ্য খাতকে বেশি গুরুত্ব দিয়েছে সরকার। স্বাস্থ্য খাতের পাশাপাশি কৃষিখাত, খাদ্য উৎপাদন ও ব্যবস্থাপনা, কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা, খাদ্যবান্ধব কর্মসূচি, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা সম্প্রসারণ, ক্ষতিগ্রস্থ শিল্প, ব্যবসা-বাণিজ্য পুনরুদ্ধার করার বিষয়ে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া দীর্ঘমেয়াদী সম্ভাবনার খাতকে প্রাধান্য দেওয়া হয়েছে এবারের বাজেটে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় এই বাজেটের পরিক্রমায় পূর্বের উন্নয়ন ধারাবাহিকতায় ও দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন এবং অর্থনৈতিক গতিশীলতা বজায় থেকে ভবিষ্যতের কাঙ্খিত জায়গায় দেশ পৌছে যাবে বলে আশা করছি।