বাঙ্গালা ইউনিয়নকে রোল মডেল হিসেবে গড়ে তুলতে চান চেয়ারম্যান সোহেল রানা

আলমগীর, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ মুজিববর্ষে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়ন হবে রোল মডেল ইউনিয়ন। বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নে সম্পূর্ণ বদলে গেছে সিরাজগঞ্জ ডিজিটাল নগরীখ্যাত উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের দৃশ্যপট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা মোতাবেক গ্রামকে শহরে পরিণত করার জন্য সরকারী সম্পদের শতভাগ সুষম বণ্টন, পরিকল্পিত রাস্তা, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, সড়কে বাতি স্থাপন, রাস্তার ধারে পথচারীদের বসার স্থান সহ বৃক্ষরোপন স্যানিটেশন ও স্বাস্থ্যখাতে উন্নয়ন, কৃষকদের সর্বোচ্চ সুবিধা প্রদান, পরিচ্ছন্ন হাট-বাজার, শিক্ষা ও সংস্কৃতিতে অগ্রগতি, অপরাধ প্রবণতা কমিয়ে আনা, শতভাগ বিদ্যুতায়নসহ স্বচ্ছ এবং জবাবদিহিতার মাধ্যমে ন্যায়ভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে এই ইউনিয়নকে রোল মডেল হিসেবে গড়ে তোলা হচ্ছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এই ইউনিয়নের চিত্র পাল্টে যাচ্ছে।

স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমামের দিক নির্দেশনায় এবং তার সার্বিক সহযোগীতায় বাঙ্গালা ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা বলেন, উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে মুজিববর্ষের মধ্যেই পুরো ইউনিয়নকে রোল মডেল ইউনিয়নে রূপান্তর করা হবে।

২০১৬ সালে ৪ঠা জুন স্থানীয় সরকার নির্বাচনে বাঙ্গালা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন।এর পর থেকেই ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনার মাধ্যমে এ ইউনিয়নের কৃষি উৎপাদন, শিক্ষা-স্বাস্থ্য, দারিদ্র্যমুক্তি ও গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে ইউপি চেয়ারম্যান সোহেল রানা নানামুখী পরিকল্পনা গ্রহণ করেন। পাশাপাশি সরকারী সম্পদের সুষম বণ্টনের মাধ্যমে পুরো ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ করছেন।