বাগেরহাটে ৬৭ দিন পর ছাড়লো দূরপাল্লার বাস

 মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট জেলা প্রতিনিধি: বাগেরহাটে সরকারি সিদ্ধান্ত মেনে ৬০% ভাড়া বৃদ্ধি করে ৬৭ দিন পর দূরপাল্লার বাস ছাড়লো মালিক সমিতি ।

পহেলা জুন সোমবার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাটে দূরপাল্লাসহ অভ্যান্তরীন ১৬ টি রুটে বাস চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকী তালুকদার।

তিনি বলেন, প্রতিটি বাসে হাত ধোয়ার ব্যবস্থা,হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং চালক ও তার সহকারীদের মাক্স, হান্ড গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে । যে সকল বাস মালিক ও চালক সরকারের নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে ।

জেলার বিভিন্ন এলাকার বাস কাউন্টার ঘুরে দেখা গেছে প্রথম দিনে যাত্রী সংখ্যা তুলনামূলক কম থাকলেও টিকিট কেটে রেখেছেন অনেকেই। যারা আগামীকাল দেশের বিভিন্ন এলাকায় যাবেন । গাড়ীতে দেখা গেছে যাত্রীরা সামাজিক দূরত্ব বজায় রেখে বসেছেন।

এ ছাড়া গাড়ী ছাড়ার আগে যাত্রীদের সুরক্ষায় গাড়ীর প্রতিটি সিটে ব্যবহার করা হয়েছে পলিথিন । গাড়ীতে ওঠার আগে হাত ধুয়ে হ্যান্ড সেনিটাইজার ব্যবহার করে যাত্রীদের উঠানো হচ্ছে । তবে, কিছু কিছু যাত্রীদের মাক্স ছাড়াই গাড়ীতে উঠতে দেখা গেছে।

করোনার মধ্যে ঈদ পরবর্তী যাত্রীদের চাপ একটু বেশী বলে জানান কাউন্টার পরিচালকরা । জেলার ৯ টি উপজেলা থেকে সকালে ও বিকালে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার উদ্যেশ্যে ছেড়ে যায় প্রায় শতাধিক যাত্রীবাহী পরিবহন ।

যা বর্তমান মহামারী করোনার কারণে গত দুই মাসেরও বেশী সময় ধরে বন্ধ থাকে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক আজ সকাল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী সেবা শুরু করেছে এ সকল যাত্রীবাহী বাস।