বাগেরহাটে দোকানে মাস্কবিহীন ক্রেতার সাথে কেনা-বেচা নয়

মাহফুজুর রহমান বাপ্পী,বাগেরহাট জেলা প্রতিনিধি:  মাস্ক পরা না থাকলে আমি পণ্য বিক্রি করবো না। বাগেরহাট বাজারের ব্যবসা প্রতিষ্ঠান ও বিপনি বিতানগুলোতে ক্রেতা সাধারণের প্রতি এই আহ্বান সম্বলিত স্টিকার সেঁটে দিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। রোববার (১৪ জুন) দুপুরে শহরের শালতলা মোড় থেকে করোনা প্রতিরোধে এই গণ সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাগেরহাট জেলা এ্যাডভোকেসি টিম ও বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ যৌথভাবে এই উদ্যোগটি গ্রহণ করেছে।

আগামীকাল সোমবার থেকে ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে বাজারে এই প্রচারনা জোরদার করা হবে। ইতিমধ্যে ব্যবসায়ীদের প্রতি জেলা চেম্বার অব কমার্স এই আহ্বান পালনের জন্য কঠোর নির্দেশনা দিয়েছে। রোববার দুপুরের এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি লিয়াকত হোসেন লিটন, ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল বাগেরহাট এ্যাডভোকেসি টিমের সদস্য সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন

আওয়ামীলীগ নেতা নকিব নজিবুল হক, শেখ আক্তারুজ্জামান বাচ্চু, শরীফা খানম, আহাদ উদ্দিন হায়দার, লুনা সিদ্দিকী, বিএনপি নেতা মেহেবুবুল হক কিশোর, ছাত্রলীগ নেতা উল্কা, ছাত্রদল নেতা মাহি প্রমুখ।