বাগেরহাটে এক নারীর করোনা শনাক্ত

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের কচুয়ায় ২৫ বছর বয়সী এক নারীর করোনা শনাক্ত হয়েছে। কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা ওই নারীর করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছে । তবে তার করোনার কোনো উপসর্গ ছিল না। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।
গতকাল রবিবার (১০ মে) রাতে খুলনার ল্যাব থেকে কচুয়া হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হলে রাতেই ওই বাড়িটি অবরুদ্ধ করে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। ওই নারীকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ রয়েছেন। আক্রান্ত ওই নারীর বাড়ি কচুয়া উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে। তিনি গত ৬ মে বন্দর নগরী চট্টগ্রাম থেকে বাড়িতে ফেরেন। এই নিয়ে বাগেরহাট জেলায় চারজনের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ল। এর মধ্যে একজন মৃত ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়।
করোনা আক্রান্ত তিনজনই সুস্থ স্বাভাবিক রয়েছেন। এরা সবাই জেলার বাইরে থেকে ফেরা নাগরিক। আজ সোমবার কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচএ) মনজুরুল আলম বলেন, গত ৬ মে ওই নারী বন্দর নগরী চট্টগ্রাম থেকে কচুয়ার বাড়িতে ফেরেন। করোনাভাইরাসের হটস্পট থেকে বাড়িতে ফেরার পরদিন প্রতিবেশীরা স্বাস্থ্য বিভাগকে খবর দিলে মেডিকেল টিম ওই বাড়িতে গিয়ে তাকে হাসপাতালে এনে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে। হাসপাতালে আনার সময়ে এই নারীর শরীরে করোনাভাইরাসের কোনো রকম উপসর্গ ছিল না।
৮ মে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। ১০ মে পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ওই নারীর সংস্পর্শে আসা পরিবারের চারজনকে হোম কোয়ারেন্টিনে রেখে বাড়িটি অবরুদ্ধ করা হয়েছে। আক্রান্ত ওই নারীকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ স্বাভাবিক রয়েছেন।