বাগেরহাটে একদিনে ৪৩ জন করোনা আক্রান্ত, মোট আক্রান্ত ৪৭৬

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এদের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়।

আক্রান্তদের অধিকাংশের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকায় তাদের বাড়িতে অবরুদ্ধ রেখে চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। আক্রান্তদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে পরিবারের সদস্যদের আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

গত ১২ ও ১৯ জুলাই সন্দেহভাজন এই করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ। এই নিয়ে বাগেরহাট জেলায় মোট ৪৭৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এর মধ্যে ২৬০ জন সুস্থ হয়েছেন। আক্রান্তদের বাড়ি বাগেরহাটের বিভিন্ন উপজেলায়।

বাগেরহাট সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ডা. সুব্রত দাস বলেন, গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। এর মধ্যে খুলনার পিসিআর ল্যাবে ৩২ এবং যশোরে ১১ জন রয়েছেন। এটা একদিনে বাগেরহাটে সর্বোচ্চ। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

তিনি আরও বলেন, আক্রান্তরা সবাই সুস্থ স্বাভাবিক রয়েছেন। বাগেরহাট জেলায় এই নিয়ে মোট ৪৭৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এরমধ্যে ২৬০জন সুস্থ হয়েছেন। জেলায় এপর্যন্ত মারা গেছে নারীসহ দশজন।