বাগেরহাটের শরণখোলায় শিক্ষক ও সিএমসি’র প্রশিক্ষণ শুরু

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের শরণখোলায় শিক্ষক ও স্কুল ব্যবস্থাপনা কমিটির (সিএমসি) সদস্যদের নিরাপদ পানি, পয়:নিষ্কাশন, স্বাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ে দু’দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় উপজেলার আর.কে.ডি.এস পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মসূচীর উদ্ধোধন করা হয়। দাতা সংস্থা ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে ওয়াটার এইড বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় উন্নয়ন সংস্থা রূপান্তর এ প্রক্ষিনের আয়োজন করে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুজ্জামান খানের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সরদার মোস্তফা শাহীন।

এসময় বক্তব্য রাখেন রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, প্রধান শিক্ষক সেলিম হাওলাদার, রূপান্তরের প্রকল্প সমন্বয়কারী খালেদা হোসেন মুন, ওয়াস অফিসার প্রশান্ত চক্রবতর্ী, এসবিসিসি ইলিয়াস হোসেন, উপজেলা ওয়াস এ্যান্ড সিএসও মবিলাইজার সুমাইয়া পারভীন।

উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজমেন্ট কমিটির ২২ জন সদস্যকে নিরাপদ পানি, পয়:নিষ্কাশন, স্বাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। জানাগেছে, প্রকল্পটি যৌথভাবে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়াটার এইড বাংলাদেশ, রূপান্তর ও জেজেএস কোষ্টাল কনসোর্টিয়াম এর মাধ্যমে বাস্তবায়ন করছে। প্রকল্পটি ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত চলবে।

প্রকল্পের আওতায় গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, শিশু, কিশোরী, অতিদরিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পুষ্টি উন্নয়নে কাজ করবে।