বাগেরহাটের মোল্লাহাটে ঢাকা ফেরত এক কর্মচারীর করোনা শনাক্ত, দুইটি বাড়ি লকডাউন

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট প্রতিনিধিঃ বাগেরহাটের মোল্লাহাটে ঢাকা ফেরত প্রেট্রো বাংলার এক কর্মচারীর করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোল্লাহাটে মোট ৮ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে ৬ জন পুরুষ ও ২ জন নারী।

ওই ঘটনায় করোনা শনাক্ত ওই পরিবারসহ পার্শ্ববর্তী আরো দুইটি পরিবারকে শুক্রবার দুপুরে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ লকডাউন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বলেন যার করোন শনাক্ত হয়েছে তার নাম শামীম শরীফ(৩৫)।

উপজেলার চুনখোলা ইউনিয়নের শাসন গ্রামে তার বাড়ি। ওই ব্যক্তি ঢাকায় প্রেট্রো বাংলায় চাকুরী করেন। গত ১৭ তারিখে ঢাকার একটি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা দেয়। ১৭ তারিখ রাতেই তার ফলাফল (কোভিড-১৯) পজিটিভ আসে। পরে ঢাকা থেকে ১৮ তারিখে তার নিজ বাড়ি শাসন গ্রামে চলে আসে।

এলাকাবাসীর মাধ্যমে জানতে পেরে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাৎক্ষণিক ওই এলাকায় গিয়ে দুইটি বাড়ি লকডাউন করেন। করোনা শনাক্ত ব্যক্তি শামীম শরীফের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমার শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ নেই।

আমি সুস্থ্য আছি এবং নিজ বাড়িতে আইসোলেশনে আছি। লকডাউন কালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডাঃ আব্দুল আওয়াল, প্রেস ক্লাব মোল্লাহাটের সহ সভাপতি শরীফ মাসুদুল করিম, উপ-পুলিশ পরিদর্শক ওলিয়ার রহমান প্রমূখ।