বাগেরহাটের একমাত্র করোনা শনাক্ত ব্যক্তি সুস্থ

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারি উপজেলায় করোনা শনাক্ত রোগী সুস্থ হয়েছে।তৃতীয় দফা নমুনা পরিক্ষায় তার রেজাল্ট নেগেটিভ এসেছে। ২৩ এপ্রিল বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন ডা: হুমায়ুন কবির এ তথ্য জানিয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার পাটরপাড়া গ্রামে। গত ৯ এপ্রিল ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে তিনি বাড়িতে আসেন। সেখানে তিনি একটি মসজিদে ইমামতির দায়িত্বে ছিলেন। করোনার উপসর্গ না থাকলেও অন্য জেলা থেকে আসায় ১১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করেন। ১৪ এপ্রিল খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হয়। তখন সেই রিপোর্টে দেখা যায়, তিনি করোনায় আক্রান্ত। ১৫ এপ্রিল তার বাড়িসহ ১৬টি বাড়ি লকডাউন করে প্রশাসন।

নিয়মানুযায়ী ১৮ এপ্রিল দ্বিতীয় বারের মতো তার নমুনা সংগ্রহ করে খুমেক ল্যাবে পাঠানো হয়। গত সোমবার জানা যায় তিনি করোনা মুক্ত হয়েছেন। ওই দিনই আবার তৃতীয় বারের মতো নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাতেও দেখা যায় তিনি সম্পূর্ণ সুস্থ।

ডা. কে এম হুমায়ুন কবির আরও বলেন, দ্বিতীয় ও তৃতীয় দফায় নমুনা পরীক্ষা করে ওই ব্যক্তির শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়নি। তিনি করোনা মুক্ত আছেন। তার পরিবারের সদস্যরাও সুস্থ আছেন। এ পর্যন্ত জেলার ১১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৮৭ জনের রিপোর্ট আমরা হাতে পেয়েছি। বর্তমানে বাগেরহাটে কোনো করোনা আক্রান্ত রোগী নেই।