বাগমারায় গাজীপুর ফেরৎ স্বামী-স্ত্রীর শরীরে করোনা শনাক্ত

নুর কুতুবুল আলম, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহী বাগমারা উপজেলায় নতুন দুই জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গাজীপুর ফেরৎ পোষক শ্রমিক স্বামী-স্ত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বাগমারাবাসী আবারও চিন্তিত।

বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে তাঁদের নমুনা পরীক্ষ করা হয়। তাঁরা হলেন বাগমারা উপজেলার গনিপির ইউনিয়নের বাগমারা গ্রামের বাসীন্দা আক্কাস আলী (৪৬) ও তার স্ত্রী সাবিনা খাতুন (৩৮)। তাঁরা দুইজন পোষাক কারখানার শ্রমিক। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত মঙ্গলবার তাঁরা গাজীপুর থেকে বাগমারায় আসেন। বুধবার বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা তাঁদের নমুনা সংগ্রহ করেন।

বাগমারার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম রাব্বানী বলেন, বাগমারায় নতুন দুইজনসহ মোট তিনজন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। এর মধ্যে প্রথম যে, আক্রান্ত হয়েছিলেন তিনিও একজন নারায়ণগঞ্জ ফেরৎ টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বর্তমানে তিনি সুস্থ্য, স্বাভাবিক জীবন যাপন করছেন।

নতুন আক্রান্তদের বাড়ি লকডাউন দেয়া হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, আজ চারজনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ। এর মধ্যে রাজশাহীর তিনজন ও অটরজন নওগাঁর।

তিনি বলেন, বৃহস্পতিবার দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৬৭টি নমুনার। যার মধ্যে চারটি পজেটিভ এবং ১৬৩টি নেগেটিভ। বাকি ২১টি নমুনা বাতিল হয়েছে।

রাজশাহীতে টানা নয়দিন পর দুইজন আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে। এর মধ্যে পুঠিয়ায় ৫ জন, মোহনপুরে ৪ জন, বাগমারায় ৩ জন, তানোরে ৩ জন, দুর্গাপুরে ২ জন, পবায় ১ জন ও বাঘায় ১ জন। এর মধ্যে বাঘার একজন বৃদ্ধ মারা গেছেন। সুস্থ্য হয়েছেন ছয়জন। বাগমারায় আক্রান্তদের বাগমারা স্বাস্থ্য কেন্দ্র আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।