বাগমারায় অসহায় ক্ষতিগ্রস্তদের পাশে এম.পি ইঞ্জিনিয়ার এনামুল হক

 নুর কুতুবুল আলম, বাগমারা ( রাজশাহী ) প্রতিনিধি: রাজশাহীর-৪ বাগমারা আসনের এম.পি ইঞ্জিনিয়ার এনামুলের হকের নামে নাম। মো: এনামুল হক। তিনি দুই দফায় ছোটখাট মোটর সাইকেল দুর্ঘটনার শিকার হন। শরীরে ক্ষত চিহ্ন নিয়ে আত্মমানবতার সেবা করে যাচ্ছেন নিরন্তর। তিনি দিনে ও রাতের আঁধারে ব্যক্তি উদ্যোগে সামর্থ্যানুযায়ী করোনা ভাইরাস প্রাদুর্ভাবে কষ্টে থাকা মানুষদের সহযযোগিতা দিয়ে যাচ্ছেন। তাঁর কাফেলায় সঙ্গী নাই। প্রায় দু’মাস ধরে তাঁর মহতি উদ্যোগ চোখে পড়ার মতো।

অসহায়দের তিনি চাল, ডাল, আলু, সাবান,মাস্ক, নগদ টাকাসহ নানা ধরণের শাক-শবজি বিতরণ করে চলেছেন। তাঁকে নিয়ে স্থানীয় এম.পি সোশ্যাল মিডিয়ায় প্রশংসা করতে দেখা গেছে। প্রচার বিমুখ সমাজসেবক এনামুল হক উপজেলার গনিপুর ইউনিয়নের বাগমারা গ্রামের মৃত কায়েম উদ্দীন মন্ডলের পুত্র। মোবাইল ফোনে আলাপচারিতায় জিজ্ঞাসা করা হয়, কী ভাবে আপনি এ মহৎ কাজে অনুপ্রাণিত হলেন? জবাবে তিনি বলেন, দেখুন আমি দুইবার মোটরসাইকেল দুর্ঘটার শিকার হয়েছিলাম। তাতে আমার বড় ধরণের ক্ষতি হতে পারতো, অনেক টাকা পয়সা ব্যয় হতো ।

সে কারণে অসহায় মানুষদের সেবা করার নিয়ত করি। তিনি সকলের নিকট দোয়ার দরখাস্ত রাখেন। ব্যক্তিগত জীবনে এনামুল হক আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। বাগমারা উপজেলা কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্ব সুচারুভাবে পালন করে চলেছেন তরুণ এই নেতা। যেখানে দেশব্যাপী সরকার দলীয় কতিপয় নেতা-কর্মীর ত্রাণ চুরির কলঙ্ক বহনে বিব্রত সরকার এবং রাষ্ট্র। সেখানে অনুকরণীয় আদর্শ হতে পারেন প্রচার বিমুখ, অজ্ঞাত, অখ্যাত এনামুলরা। স্যালুট অনাগত,অখ্যাতজনদের।