বাউফলে তেঁতুলিয়া নদীতে গুলি সহ ডাকাত আটক

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে তেঁতুলিয়া নদীতে রাতের বেলা জেলেদের নৌকায় ডাকাতিকালে কামাল রাঢ়ী (৫২) কে আটক করেছে জেলেরা। বৃহস্পতিবার গভীর রাতে তেঁতুলিয়া নদীর চর মিয়াজানের মিয়ার চরের মোহনায় এ ঘটনা ঘটেছে।

জানাগেছে, বৃহস্পতিবার অনুমান রাত ১০/১১টার দিকে ৮-১০ জনের একটি ডাকাত দল সুমন সাজ্জাল নামে এক জেলের মাছের নৌকাটি ঘিরে ফেলে এবং অস্ত্র তাক করে মাছ ও জাল নেওয়ার চেষ্টা করে। বিক্ষুব্ধ জেলে সুমন ও ফিরোজ গাজী নৌকায় থাকা বাঁশের লাঠ দিয়ে ডাকাত কামাল রাঢ়ীকে আঘাত করলে সে অস্ত্র সহ নদীতে পরে যায়। এ সময় সাথে থাকা অন্য ডাকাতরা ট্রলার চালিয়ে ভোলা জেলার দিকে চলে যায়। পরে জেলেরা তাকে ধৃত করে নদী থেকে টেনে নৌকায় উঠায় এবং কালিশুরী পুলিশ ক্যাম্পে সোপর্দ করে।

পুলিশ আটক কামাল রাঢ়ীর কাছ থেকে ৭ রাউন্ড সর্ট গানের গুলি জব্দ করে। এ ঘটনায় বাউফল থানায় একটি ডাকাতি মামলার প্রস্তুতি চলছে। সে ভোলা সদর উপজেলার বালিয়া গ্রামের মৃত মোখলেছ রাঢ়ীর পুত্র। তার নামে ভোলা সদর থানায় ডাকাতি, অস্ত্র ও চুরি মামলা সহ একাধীক মামলা রয়েছে।

বাউফল থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, তার বিরুদ্ধে বাউফল থানায় একটি ডাকাতি মামলার প্রস্তুতি চলছে। সে দীর্ঘদিন থেকে নদী পথে ডাকাতী ও লুট করে আসছে। সে দলদস্যু মহসিন বাহিনীর অন্যতম সদস্য।