বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানী রপ্তানী কার্যক্রম চালুর বিষয়ে সভা

আব্দুর রউফ, পঞ্চগড় প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে বন্ধ হয়ে থাকা বাংলাবান্ধা স্থলবন্দের স্বাস্থ্যবিধি মেনে আমদানী রপ্তানি কার্যক্রম চালুর বিষয়ে উভয় দেশের ব্যবসায়ীদের মধ্যে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
শনিবার (০৬ জুন) দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দর সীমান্তের চেকপোষ্ট গেটের শুণ্যরেখায় বিজিবি ও বিএসএফ এর উপস্থিতিতে উভয় দেশের ব্যবসায়ীদের মাঝে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এসময় উক্ত প্রস্তুতিমূলক সভায় বাংলাদেশের পক্ষে পঞ্চগড় আমদানী-রপ্তানীকারক আ্যসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলার নেতৃত্বে অন্যাদের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইদুর রহমান,বাংলাবান্ধা স্থলবন্দর কাস্টমস এর সহকারী রাজাস্ব কর্মকর্তা আফতারুল ইসলাম ও বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদর-ই খুদা মিলন এবং ভারত এক্সপোর্ট আ্যসোসিয়েশনের সভাপতি আব্দুল খালেকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এতে অংশগ্রহন করে।
এতে অন্যান্যদের মধ্যে ফুলবাড়ি ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক শুভংকর নস্কর,নেপালের প্রতিনিধি মোস্তফা হোসেন উপস্থিত ছিলেন । সামাজিক দূরত্ব মেনে শূন্যরেখায় দাড়িয়ে প্রায় ঘন্টাব্যাপী উভয় দেশের আমদানী ও রপ্তানীকারক ব্যাবসায়ী নেতাদের মাঝে পুন:রায় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পাথরসহ বিভিন্ন পণ্য আমসদানী রপ্তানি চালুর বিষয়ে আলোচনা হয় ।
এবিষয়ে পঞ্চগড় আমদানী-রপ্তানীকারক আ্যসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, করোনা প্রতিরোধ ঠেকাতে গত ২৪ র্মাচ থেকে বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানী রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায় । আজ ভারতের ব্যবসায়ীদের সাথে আলোচনা হয়েছে তারা স্বাস্থ্য বিধি মেনে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানী ও রপ্তানীর বিষয়ে ভারত প্রস্তুত রয়েছে বলে জানায়। পঞ্চগড় আমদানী-রপ্তানীকারক আ্যসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা আরও জানান, আলোচনা সভায় তাদের বলা হয়েছে আমরা জেলা প্রশাসনের সাথে বিসয়টি নিয়ে বসবো যদি সিদ্ধন্ত হয় তাহলে আগামী সোমবার ৮জুন থেকে পুন:রায় বন্দর দিয়ে আমদানী রপ্তানী চালু হওয়ার আশা ব্যাক্ত করেন ।