বিপুল পরিমাণ বিদেশী চোরাই কাপড় সহ আটক- ১৫

নিজস্ব প্রতিবেদক: শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ১০ কোটি টাকা মূল্যের অবৈধ ভারতীয় কাপড় আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন। ।

গত ১৬ ফেব্রুয়ারি ২০২০ তারিখে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্ত বিসিজি স্টেশান পাথরঘাটা কর্তৃক ভোলা জেলার চরফ্যাশন উপজেলার চর কুকরী মুকরী এলাকায় অভিযান চালিয়ে উক্ত পণ্য আটক করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী দল দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বিসিজি স্টেশান পাথরঘাটার টহল দল মেঘনা নদীর সোনার চর এলাকায় পিছু ধাওয়া শুরু করে।

পরবর্তীতে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার চর কুকরী মুকরী এলাকায় ০৪ জন ভারতীয় ও ১১ জন বাংলাদেশী ক্রু সহকারে অবৈধ কাপড় বোঝাইকৃত ট্রলারটি আটক করতে সক্ষম হয়। উক্ত ট্রলার তল্লাশী করে প্রায় ২৫,০০০ পিস উন্নতমানের বিদেশী শাড়ি, লেহেঙ্গা ও থ্রি-পিছ জব্দ করা হয়। আটককৃতরা হলেন, রমেশ দাস (৫০), পরান দাস (৩৫), সুভাস মন্ডল (৫৫), লক্ষন মায়তি (৪০), উত্তম কুমার দাস (৩৫), রবিন কুমার দাস (৩০), কালাচাঁদ সিং (৩৫), মৃণাল চন্দ্র দাস (৫০), মোঃ মিজান (৪০), মোঃ জসিম উদ্দিন (২২), মাহমুদুল হাসান (২৫), সনজিত মালো (৫০), মোঃ হানিফ (৩২), মোঃ আবু বকর (২২), সোবহান মৃধা (৩০) । জব্দকৃত ১৫ জন ক্রু ও উদ্ধারকৃত বোট পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ভোলার দক্ষিণ আইচা থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃত কাপড়সমূহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের নিকট হস্তান্তর করা হবে। জব্দকৃত মালামালের আনুমানিক বর্তমান প্রচলিত বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। কোস্ট গার্ড দক্ষিণ জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি অবৈধ চোরাচালান, জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ ইত্যাদি বিষয়ে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অভিযান অব্যাহত থাকবে।

 

Seen by Sujit, Ariyan, Rayhan

Chat Conversation End