বাংলাদেশ উন্নত রাষ্ট্র : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব

বাবুল আহমেদ, সাভার প্রতিনিধিঃ দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বাংলাদেশ উন্নত রাষ্ট্র বলে মন্তব্য করেছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

রোববার বিকেলে সাভারের হেমায়েতপুরের পূর্বহাটি এলাকায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোকাবহ আগষ্ট শীর্ষক এক আলোচনা সভায় যোগ দিয়ে প্রধান আলোচক হিসেবে তিনি একথা বলেন।

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব এসময় আরও বলেন,খুনিরা ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের মির্মম ভাবে হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান রাষ্ট্র বানানোর পায়তারা করে আসছিলো কিন্তু বাংলাদেশের সকল মানুষ সচেতন থাকায় খুনিদের স্বপ্ন পূরণ হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে দিন রাত কাজ করে যাচ্ছেন বলেও বলেন তিনি। আলোচনা সভা শেষে এসময় ১৫ আগষ্টএর নিহতদের আত্মর মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং ওই এলাকার কয়েক’শ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে শোকাবহ আগষ্ট শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়। তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের সভাপতিত্বে আলোচনায় সভায় এসময় বক্তব্য রাখেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ আলম,ইউপি সদস্য ফিরোজ কাজল,রফিকুল ইসলামসহ আরো অনেকে।

ইউপি সদস্য আলমাস মোল্ল্যার সঞ্চালনায় অনুষ্ঠানে সাভার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন,ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যাও উপস্থিত ছিলেন।

পুরো আগষ্ট মাস জুড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে তেঁতুলঝোড়া ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে আলোচনা সভার আয়োজন করেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর। আলোচনা সভায় নতুন প্রজন্মসহ স্থানীয়দের মাঝে তুলে ধরেন বঙ্গবন্ধু হত্যার কাহিনী।